hanif

দৈনিকবার্তা-ঢাকা, ১৭ জুন: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি এদেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে। এটা শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিকভাবে স্বীকৃত।তিনি বলেন, বিএনপি যে জঙ্গিদের মদদ দিচ্ছে তা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তারা জামায়াতের মুদ্রার ওপিঠ। কারণ জামায়াত-শিবির যে প্রক্রিয়ায় সন্ত্রাস ও নাশকতা চালায়, বিএনপিও এখন সেই পথেই কার্যক্রম চালাচ্ছে।হানিফ বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক যৌথ সভা শেষে এ কথা বলেন।

আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যেই এই যৌথ সভার আয়োজন করা হয়।মাহবুব উল আলম হানিফ বলেন, খালেদা জিয়ার ব্যর্থতা ও ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি থেকে তাকে বাদ দেয়ার আওয়াজ উঠছে। এ কারণে তিনি বিরাগভাজন হয়ে সরকারের বিরুদ্ধে কথা বলে আলোচনায় থাকতে চান।

আওয়ামী লীগের নেতা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের আগে বিএনপি স্বপ্রণোদিত হয়েই বলেছে যে, তারা ভারত বিরোধী নয়। মূলত খালেদা জিয়া মোদির সঙ্গে সাক্ষাৎ পাওয়ার জন্যই এ ধরনের কথা বলেছেন। কিন্তু তারা যে আদর্শ লালন করে, তার সবগুলোই ভারত বিরোধী। ভারত বিরোধীতাকে বিশ্বাস করেই তারা ধর্মকে ব্যবহার করে।মাহবুব উল আলম হানিফ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বাংলাদেশ সফরে এসে কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেন। তিনি (মোদি) বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গেও বৈঠক করেছেন।

কিš‘ অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে আলোচনা না করলেও, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে এ বিষয়ে প্রশ্ন তুলেছেন। এ থেকেই প্রমাণ হয় খালেদা জিয়ার জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড নিয়ে ভারতও উদ্বিগ্ন।যৌথ সভা প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, রমজানের মধ্যে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হবে। আমরা রমজানের পবিত্রতা রক্ষা করেই কীভাবে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা যায়, তা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় সভাপতি দেশে আসলে তার সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

বৈঠকে ঢাকা মহানগর আওয়ামী লীগে ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও বাহা উদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।