hasan mahmud

দৈনিকবার্তা-ঢাকা, ১৮ জুন: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিতে ভাঙনের সুর বাজছে। মামলা থেকে বাঁচতে বিএনপির নেতারা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন।তিনি বলেন,বিএনপিনেত্রী দেশে জঙ্গিবাদের নেতৃত্ব দেয়ার পাশাপাশি আন্তর্জাতিক জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত। বিএনপিকে রক্ষা করতে হলে খালেদা জিয়ার হাত থেকে রক্ষা করতে হবে।

হাছান মাহমুদ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক মানবন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের শাস্তি দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার ও শাজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

জামাতের সঙ্গে নিজেদের ঘনিষ্ঠতা ত্যাগ করলে বিএনপি রাজনীতির বিলুপ্তি থেকে রক্ষা পাবে এমন মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, বিএনপি জামায়াতের সর্ম্পক যতোবেশি ঘনিষ্ঠ হবে জনগণের কাছে তাদের গ্রহণযোগ্যতা ততোই কমে যাবে। এছাড়া জামায়াত নির্ভর রাজনীতির পথ থেকে সরে না আসলে বিএনপি নেত্রী খালেদা জিয়া নিজের নেতৃত্বও হারাবেন।এ সময়ে তিনি আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা নিয়ে নিজের দলকে নতুন করে সাজাতে বিএনপি নেতাদের পরামর্শও দেন।হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার সরিকদের মধ্যে এমন অনেকে আছেন যারা সরাসরি আফগান যুদ্ধে অংশগ্রহণ করেছেন।

তাদের সঙ্গে তিনি নিয়মিত বৈঠক করেন। আর তিনি জঙ্গিবাদের দোষ চাপান অন্যদের ঘারে। খালেদা জিয়ার এই সমস্ত কর্মকান্ড জাতির সঙ্গে মস্করা ছাড়া আর কিছুই না।আওয়ামী লীগের এই নেতা বলেন, কোনো স্বাধীন দেশে যুদ্ধাপরাধীদের রাজনীতি করার অধিকার থাকে না। যারা এদেশ চায়নি তাদের রাজনীতি করার অধিকার দিয়েছিল জিয়াউর রহমান। কিন্তু এদেশের জনগণ তাদের রাজনীতি করার অধিকার থাকুক তা চায় না।