Addreses_Janatar Prottasha-------1

দৈনিকবার্তা-ঢাকা, ২৭ জুন: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বেগম খালেদা জিয়াকে সন্ত্রাস ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক বলে অভিহিত করে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।তিনি রোববার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে জনতার প্রত্যাশা নামে একটি সংগঠনের উদ্যোগে ২০১৫-’১৬ অর্থবছরের সফল বাজেট ‘দেশ ও জাতির কল্যাণ ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দানকালে এ আহবান জানান।

গত বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে জামায়াতে ইসলামীর দেওয়া ইফতার মাহফিলে বেগম খালেদা জিয়ার যোগদানকে জঙ্গিবাদের পৃষ্টপোষকতা বলে তিনি উল্লেখ করেন।জামায়াতে ইসলামীকে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে বাদ দেওয়ার জল্পনা-কল্পনার মধ্যে বেগম খালেদা জিয়া এ ইফতার মাহফিলে যোগ দেন। এর ফলে তিনি স্বাধীনতাবিরোধীদের চাঙ্গা করেছেন বলে হাছান মাহমুদ উল্লেখ করেন।তিনি বলেন, বিএনপি জামায়াতকে পৃষ্ঠপোষকতা করে আর জামায়াত বিশ্বে জঙ্গিবাদ ও সন্ত্রাসকে পৃষ্ঠপোষকতা করে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ২০ দলীয় জোটের দলভুক্তদের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা করছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে দেশ যেমন নিরাপদ হবে।জনতার প্রত্যাশার সভাপতি এম এ করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক এডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।২০১৫-১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সম্পকে পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় ¯’ায়ী কমিটির সভাপতি হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সরকার সাড়ে ছয় বছর আগে মাত্র ৮৮ হাজার কোটি টাকার বাজেট দিয়েছিল।

চলতি বাজেটে তা প্রায় সাড়ে তিনগুণ বৃদ্ধি পেয়ে ২ লাখ ৯৫ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে।তিনি বলেন, বাজেটের আকার বৃদ্ধির মাধ্যমে প্রমাণ হয়- দেশ অর্থনৈতিকভাবে অনেক দূর এগিয়ে গেছে। কোন ব্যবসা প্রতিষ্ঠানের মুলধন যখন বৃদ্ধি পায় তখন সে ব্যবসা প্রতিষ্ঠানেরও উন্নতি নিশ্চিত হয়।বর্তমান সরকারের প্রতিটি বাজেটকে উচ্চাভিলাসী বলে যারা সমালোচনা করেছেন তাদের উদ্দেশে তিনি বলেন, উচ্চাভিলাস না থাকলে কোন দেশ ও জাতিরই উন্নয়ন হয় না। বর্তমান সরকার প্রতিটি বাজেট দক্ষতার সাথে বাস্তবায়ন করেছে।

যুক্তরাষ্টের দেয়া মানবাধিকার প্রতিবেদনকে একপেশে হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, এ বছরের শুরুতে দীর্ঘ তিনমাস যেভাবে মানুষকে পুড়িয়ে হত্যা করা হলো তার বিষয়ে তাদের রিপোর্টে তেমন কোন কিছু বলা নেই।তিনি বলেন, যুক্তরাষ্ট্র আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ উন্নয়ন সহযোগী দেশ। তাই তাদের প্রতিবেদনে এ বিষয়টি পাশ কাটিয়ে যাওয়া তাদেও উচিত হয় নি। তাদের আগামী প্রতিবেদনে হয়তো বিষয়টি গুরুত্ব পাবে। তা না হলে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা করা দুরহ হয়ে পড়বে।