Gazipur-(1)- 15 August 2015-National Mourn Day-3

দৈনিকবার্তা-ঢাকা, ১৫ আগস্ট ২০১৫: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় গাজীপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস শনিবার পালিত হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন,আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংস্থা দিনব্যাপি বিস্তারিত কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল, কালো পতাকা উত্তোলন, শোক র‌্যালি ,বঙ্গবন্ধুর ভাষন প্রচার, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোচনাসভা ও খাদ্য বিতরণ প্রভৃতি।

Gazipur-(1)- 15 August 2015-National Mourn Day-2সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে গাজীপুর শহরে একটি বর্নাঢ্য শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে জেলা প্রশাসক এসএম আলম, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো: মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মহসীনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় আওয়ামীলীগ নেতা এসএম মোকসেদ আলমের নেতৃত্বে শোক র‌্যালি বের করা হয়। পরে চান্দনা হাইস্কুল মাঠে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম।

Gazipur-(1)- 15 August 2015-National Mourn Day-1এসএম মোকসেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম চৌধুরী, আফজাল হোসেন সরকর রিপন, আঃ মজিদ বিএসসি, হীরা সরকার, কবির মন্ডল প্রমুখ। দুপুরে গাজীপুর শহর আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. ওয়াজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন জাহিদ আহসান রাসেল এমপি, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, আ’লীগ নেতা আব্দুল হাদী শামীম, রফিজ উদ্দিন রফিজ, মহানগর ছাত্রলীগের সভাপতি নেতা মাসুদ রানা এরশাদ, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ প্রমুখ।

এছাড়াও গাজীপুরস্থিত জাতীয় বিশ^বিদ্যালয় ও বাংলাদেশ উ›মুক্ত বিশ্ববিদ্যালয়, ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি ও রাজেন্দ্রপুরের কচি-কাঁচা একাডেমীসহ বিভিন্ন প্রতিষ্ঠাণ ও সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় এদিবসটি পালন করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সকালে ধানমন্ডির ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।