hanif_101131

দৈনিকবার্তা-ঢাকা, ২০ আগস্ট: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, দেশে বসে ষড়যন্ত্র করে লাভ হবে না। তাই লন্ডনে ষড়যন্ত্রকারী আপনার ছেলে তারেক রহমানের কাছে যাচ্ছেন। তিনি বলেন, বাংলাদেশে কোনো ষড়যন্ত্র করতে দেয়া হবে না। ষড়যন্ত্র করলে এর জবাব দেয়া হবে। আপনি সময় হলেই বুঝতে পারবেন এই পরিণতি কত ভয়াবহ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরানবাজারস্থ ঢাকা ওয়াসা ভবনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এ আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জাতিকে বিভক্ত করার নীতি অনুসরণ করে চলেছেন এবং তার স্বামী জিয়াউর রহমানও একই পথ অনুসরণ করেছিলেন।তিনি বলেন, জিয়াউর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে জাতিকে বিভক্ত করেছিলেন। বেগম জিয়া জাতীয় শোক দিবসে তার ভূয়া জন্মদিনে কেক কেটে জাতিকে বিভক্ত করেছেন।তিনি বলেন, এই বিভক্তি দূর করতে না পারলে জাতি বেশি দূর এগুতে পারবে না।

মাহবুবুল আলম হানিফ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একত্রিত হয়েছে। অপরদিকে পাকিস্তানী ভাবধারায় বিশ্বাসীরা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে একত্রিত হয়েছে।আওয়ামী লীগের এ নেতা বলেন, সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে পাকিস্তানী ভাবধারায় বিশ্বাসীদের উৎখাত করার।

জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি এবং ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়ন (সিবিএ)-এর সভাপতি মো. হাফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ও প্রকৌশলী তাকসিম এ খান।