nihot

দৈনিকবার্তা-পাবনা, ২৫ আগস্ট: পাবনার সাঁথিয়া উপজেলার সিএন্ডবি চতুরহাট বাজারের কাঠপট্টিতে শিশু অপহরনকারী সন্দেহে গণপিটুনীতে অজ্ঞাত তিন ব্যক্তি নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর পৌনে ১ টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, পর পর কয়েকটি অপহরনের ঘটনা ঘটায় বেড়া ও সাঁথিয়া এলাকায় অপহরণ আতংক চলছিল। মঙ্গলবার দুপুর সাড়ে ১১ টার দিকে চতুরহাট কাঠপট্রি থেকে নিহতরা একজন ছাত্রীকে অপহরণের উদ্দেশ্যে একটি মাইক্রেবাসে তোলার চেষ্টা করে।

এ সময় মেয়েটির চিৎকারে লোকজন ছুটে আসতে থাকলে অবস্থা বেগতিক দেখে অপহরনকারী চক্রের এক নারী সদস্য একটি মাইক্রোবাসে উঠে দ্রুত পালিয়ে গেলেও অপর তিনজন পুরুষকে স্থানীয় জনতা ধরে ফেলে এবং বিপুল সংখ্যক বিক্ষুব্ধ সাধারন মানুষ তাদের প্রায় এক দেড়ঘন্টা ধরে গণপিটুনী দেয়। এতে ঘটনাস্থলেই তিন জন মারা যান। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় অপহরণকারী সন্দেহের ওই তিনজনকে উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয় বাজারের লোকজন তাৎক্ষনিক ভাবে দাবী করেন গণপিটুনীতে নিহত তিনজনই আওয়ামীলীগের কর্মি। তবে দায়িত্বশীল সুত্র তাদের দলীয় পরিচয় নিশ্চিত করতে পারেনি। তাদের মুখসহ শরীরের বিভিন্ন অংশ পিটুনীতে থেঁতলে যাওয়া তাদের কেউ চিনতে পারছে না বলে জানা গেছে। বিকেল ৪টায় সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আবুল কাশেম মৃত্যুর তথ্য ও লাশ উদ্ধার নিশ্চিত করেছেন। তিনি বলেন, পুলিশ লাশ উদ্ধারের করে থানায় নিয়ে এসেছে। তাদের নাম পরিচয় উদঘটানের চেষ্টা চলছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে বলে তিনি জানান।