600

দৈনিকবার্তা-ঢাকা, ২৭ আগস্ট:  গত ২৫/০৮/২০১৫ তারিখ রাত ১০.৫০ টায় রাজধানীর পল্লবী থানার কালসী এলাকায় অভিযান পরিচালনা করে দেশীয় অস্ত্রসহ পুলিশ পরিচয়দানকারী ৭ ডাকাতকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ । গ্রেফতারকৃতদের নাম মোঃ লিয়াকত আলী, মোঃ কামরুল, মোঃ শহীদুল ইসলাম ওরফে কামাল, মোঃ নাজমুল হক দিদার, মোঃ রুহুল আমিন ওরফে রিপন, ওবায়দুর রহমান বতু ও মেহেরুন নেছা কেয়া। এ সময় তাদের হেফাজত হতে ৩টি ছোরা, ১টি রামদা, ২টি খেলনা পিস্তল ও ১০ টি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা তাদের দলের মেয়ে সদস্যদের মাধ্যমে মোবাইল ফোনে বিত্তবান ব্যক্তিদের টার্গেট করে। পরবর্তী সময়ে ঐ টার্গেটকৃত ব্যক্তিদের সাথে কৌশলে কথা বলে তাদের নির্দিষ্ট স্থানে ডেকে নিয়ে যায়। মেয়ের সাথে কথা বলার সময় পুরুষ সদস্যরা আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে উক্ত ব্যক্তিদেরকে জিম্মী করে বিভিন্ন বাসায় নিয়ে আটক করে।

পরবর্তী সময়ে বিত্তবান ব্যক্তিদের নিকট থাকা মালামাল ও নগদ টাকা ছিনিয়ে নেয়া হয়। অতপর অস্ত্রের ভয় দেখিয়ে তাদের দলের মেয়ে সদস্যদের সাথে বিবস্ত্র করে ছবি তুলে মান সম্মানের ভয় দেখিয়ে আটক ব্যক্তির মোবাইল দিয়ে তার পরিবারের সাথে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মুক্তিপন আদায় করে থাকে। টাকা আদায়ের পর চোখ বেঁধে তাদেরকে অজ্ঞাত স্থানে ছেড়ে দিয়ে ডাকাত সদস্যরা পালিয়ে যায়।