2015_08_22_18_38_36_dx0opELqSaz2Jabpg6OQtvp0vTIcjG_original

দৈনিকবার্তা-ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০১৫: মেডিকেলে ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি করেছে ছাত্রদল। মঙ্গলবার বিকেলে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এক বিবৃতিতে পরীক্ষা বাতিলের দাবি করেন। অবিলম্বে ফাঁস হওয়া প্রশ্নপত্রে মেডিকেলের ভর্তি পরীক্ষাবাতিল করে নতুন পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন তারা। নেতারা বলেন, অন্যায় আর অবিচারের প্রতিবাদ করতে করতে দেশের মানুষ এখন ক্লান্ত। এই অবৈধ সরকারের আমলে সবচেয়ে বেশি খারাপ অবস্থা দেশের শিক্ষা ব্যবস্থার।

তারা বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়ে শুধু বিরোধী ছাত্র সংগঠন করার কারণে হলে থেকে শিক্ষার্থীদের পড়াশোনা করতে দেওয়া হয় না। বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ক্লাস ফেলে রাস্তায় নামতে বাধ্য করা হয়েছে। মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হচ্ছে।বিবৃতিতে নেতারা মেডিকেলের ফাঁস হওয়া প্রশ্নপত্রের পরীক্ষা বাতিল করে দ্রুত সময়ের মধ্যে আবার নতুন পরীক্ষা নেওয়ার দাবি জানান। এদিকে, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় ঘোষিত ফলাফল বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট নামে সংগঠন।মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান। একই সঙ্গে সদ্যঘোষিত অষ্টম পে-স্কেল বাতিলের দাবিও জানান তারা।এ সময় প্রশ্ন রেখে বক্তারা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার পরও পরীক্ষাটি বাতিল না করে ফলাফল ঘোষণা করা হয়েছে, যা চিকিৎসা ব্যবস্থাকে ধ্বংস করবে। দুর্নীতির মাধ্যমে উত্তীর্ণ হওয়া এসব শিক্ষার্থী যখন পড়াশুনা শেষ করে চিকিৎসা সেবায় নিয়োজিত হবে তখন তাদের সেবার মান কী হবে।

তারা আরও বলেন, সাধারণ শিক্ষার্থীরা কঠোর পরিশ্রম করেও মেডিকেল ভর্তির সুযোগ পাচ্ছেন না। একদল দুর্নীতিপরায়ণ শিক্ষার্থী অর্থের বিনিময়ে প্রশ্নপত্র ফাঁস করে ভর্তির সুযোগ পাচ্ছে, এ বিষয়টি খুবই লজ্জার। মানবন্ধন থেকে অবিলম্বে এ পরীক্ষা বাতিল করে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন-সংগঠনটির সভাপতি ডা. নাজমুন নাহার, সাধারণ সম্পাদক কাজী রকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ কে এম কামরুজ্জামান, পরিবেশ বিষয়ক সম্পাদক রেজওয়ানুল হক বুলবুল, সমন্বয় সম্পাদক আমিরুল রসুল প্রমুখ।