DSC_1617

দৈনিকবার্তা-ঢাকা, ১২ অক্টোবর ২০১৫:  সবুজবাগ থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রশ্ন-উত্তরপত্র ফাঁসের মিথ্যা সংবাদ প্রচারণাকারীর ২ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ। গ্রেফতারকৃতের নাম ১। রেজাউল আলম ওরফে অর্নি ও ২। আনিছুর রহমান ওরফে মিঠু। এ সময় তাদের দখল হতে প্রচারণার কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন ও নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা এক অপরের সাথে যোগসাজশে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক ছাত্র-ছাত্রীদের প্রশ্ন-উত্তর পত্র প্রদানের নিমিত্তে ফেসবুকে অন্যের ছবি ,ছদ্ম নাম (রহমান রিফাত) ব্যবহার করে একটি মিথ্যা ফেসবুক একাউন্ট খুলে প্রচারণা চালায়। তারা প্রশ্নপত্র ও উত্তরপত্র গ্রহণে আগ্রহীদের নিকট হতে নগদ টাকা গ্রহণ করতো। এছাড়াও আসামী অর্নির মায়ের নামে খোলা বিকাশ একাউন্ট ছাড়াও বিভিন্ন বিকাশের দোকান হতে অর্থ লেনদেন করে আসছিল তারা। আসামীদ্বয় ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রশ্ন -উত্তর পত্র সরবরাহের মিথ্যা তথ্য ওয়েবসাইটে প্রচার করে ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশের শিক্ষা বিভাগের ভাবমূর্তি ক্ষুন্নসহ আইন-শৃঙ্খলা অবনতির চেষ্টা করছিল।

গোয়েন্দা ও অপরাধতথ্য (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম, বিপিএম, পিপিএম (বার) এর নির্দেশনায় এডিসি মোঃ মাহফুজুল ইসলাম, পিপিএম এর তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মোঃ শাহিদুর রহমান এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।