1429366431

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ অক্টোবর ২০১৫: বুধবার নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক র্দূঘটনায় নিহত হয়েছে ৮ জন।জানা গেছে, নরসিংদীর বেলাবতে ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই নারীসহ অজ্ঞাত চারজন নিহত হয়েছেন। বুধবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার নারায়ণপুর এলাকায় এ দুর্ঘটনায় কমপক্ষে ২৯ জন আহত হয়েছেন। আহতদের ভৈরবের বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, ভৈরব থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী চলনবিল পরিবহনের একটি বাস নারায়ণপুর লালমিয়া ফিলিং স্টেশন এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী অনন্যা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটো বাসই দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই এক নারীসহ তিনজন মারা যান। স্থানীয় লোকজন কমপক্ষে ৩০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ভৈরবের বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতালে আরও এক নারী মারা যান। ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম খবরটি নিশ্চিত করে বলেন, তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। দুমড়ে মুচড়ে যাওয়া বাস দুটো আটক করে পুলিশ হেফাজতে আনা হয়েছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

হাটহাজারী: হাটহাজারী পৌরসভার এগারো মাইল নামক এলাকায় একটি কয়লাবাহী ট্রাক উল্টে দুই শ্রমিক নিহত হয়েছে। গতকাল বুধবার (১৪ অক্টোবর) সকালে থানা পুলিশ ফায়ার সার্ভিসের সহযোগীতায় নিহতের লাশ দুইটি উদ্ধার করে। থানা পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাতে এগারো মাইলস্থ সুজা নগর ব্রিক ফিল্ডে কয়লা পরিবহনকারী একটি ট্রাক উল্টে যায়। সকালে দূর্ঘটনার খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিসের সহযোগীতায় থানা পুলিশ ওই ট্রাকটি ও দূর্ঘটনার সময় ট্রাকের নিচে চাপা পড়া দুই শ্রমিকের লাশও উদ্ধার করে। নিহতরা হলেন লক্ষীপুর জেলার ভাবনিগঞ্জ থানার শরিফপুর এলাকার মো. ইউচুপের পুত্র মিল্লাত (৩০) ও চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার আমির বাজার এলাকার নুর হোসেন এর পুত্র রোমান (২৪)।

ফেনী: ফেনীতে বাস চাপায় প্রিয় রঞ্জন দাস (৭০) নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছে। গতকাল বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর কালিপাল এলাকায় এঘটনা ঘটে। নিহত প্রিয় রঞ্জন দাস সদর উপজেলার মধুপুর এলাকার সতিশ চন্দ্র দাসের ছেলে।পুলিশ জানান, বুধবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে নোয়াখালীগামী একটি দ্রুত গতির বাস মহাসড়কের ফেনীর কালিপাল এলাকায় পথচারী প্রিয় রঞ্জন দাসকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এসময় স্থানীয়রা বাসটিকে আটক করলেও চালক পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে যায়। পরে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। মহিপাল হাইওয়ে থানার পরিদর্শক সালেহ আহম্মদ পাঠান সড়ক দূর্ঘটনায় বৃদ্ধ নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

লামা : বান্দরবানের লামা উপজেলায় পিকআপ গাড়ি পাহাড়ি খাদে পড়ে আবু হান্নান (৫০) নামে এক লাকড়ী ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই জন। আহতরা হলেন, আজিজনগর সোলেমান পাড়ার মো. শাহজাহান (৬০) ও মো. বাবলু (২২)। বুধবার দুপুর ১টার দিকে গজালিয়া-আজিজনগর সড়কের সিপাহি আবদুর রাজ্জাক সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু হান্নান আজিজনগরের মুসলিম পাড়ার বাসিন্দা মৃত আরশাদ আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানান, বুধবার দুপুর ১টার দিকে আজিজনগরের বাছুরী পাড়া থেকে ব্যবসায়ী আবু হান্নান পিকআপ গাড়িতে লাকড়ী বোঝাই করে আজিজনগর বাজারে নিয়ে যাচ্ছিলেন। এ সময় গাড়িটি সড়কের সিপাহি আবদুর রাজ্জাক সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে আনুমানিক ৩০০ফুট গভীর পাহাড়ি খাদে পড়ে যায়। এতে লাকড়ী ব্যবসায়ী আবু হান্নান ঘটনাস্থালে নিহত ও অপর দুইজন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কাছাকাছি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। দূর্ঘটনার পর গাড়ি চালক মো. ফারুক হোসেন (৪০) পালিয়ে যায়।পিকআপ গাড়ি পাহাড়ি খাদে পড়ে ব্যবসায়ী আবু হান্নান নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. সিরাজুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে দূর্ঘটনায় পতিত গাড়িটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।