pak-bomb-35016

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ অক্টোবর ২০১৫: পাকিস্তানে দেরা গাজি খান জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য সরদার আমজাদ ফারুক খোসার কার্যালয়ে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে সাতজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।বুধবার পাঞ্জাবের দেরা গাজি খান জেলায় এ হামলার ঘটনা ঘটে বলে পুলিশের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। সরদার আমজাদ ফারুক খোসা ক্ষমতাসীন পিএমএল-এন’র একজন নেতা। হামলার সময় তিনি ইসলামাবাদে অবস্থান করছিলেন।

দেরা গাজি খানের জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) গুলাম মুবাশির মাইকেন জানিয়েছেন, উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে পৌঁছেছে। সেই সঙ্গে বিপুল সংখ্যক পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা সেখানে উপস্থিত হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরাও পৌঁছেছেন। আহতদের জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহতদের মধ্যে পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) স্থানীয় এক নেতাও রয়েছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, মোটরসাইকেলে চেপে দু’জন হামলাকারী সরদার আমজাদ ফারুক খোসার বাসভবনে ঢুকে এ বিস্ফোরণ ঘটায়। বাসভবনেরই একটি অংশ সংসদ সদস্যের কার্যালয় হিসেবে ব্যবহার হয়। বিস্ফোরণের পরপরই সরদার আমজাদ ফার“ক খোসার বাসভবনে আগুন ধরে যায়।এ ঘটনায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফ, পাঞ্জাব প্রশাসক রফিক রাজওয়ানা ও সংসদ সদস্য সরদার আমজাদ ফারুক খোসা তীব্র নিন্দা জানিয়ে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।