saj-25

দৈনিকবার্তা-ঢাকা, ১৪ অক্টোবর ২০১৫: এক সপ্তাহের ব্যবধানে দুই বিদেশি হত্যা তদন্তে সবার দোয়া ও সহযোগিতা চাইলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেছেন, বিদেশি হত্যার বিচারে আমাদের সময় দিতে হবে, আপনাদের ধৈর্য্য ধরতে হবে, সহযোগিতা করতে হবে। আমরা তদন্তে অগ্রগতির জন্য চেষ্টা করছি। কোনো ক্লু না পেয়ে কিছু বলতে চাই না।বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রেঞ্জের কার্যালয়ে এক মতবিনিময় ও অপরাধ সভায় তিনি এ কথা বলেন।

আইন-শৃঙ্খলা, জননিরাপত্তা ও শারদীয় দুর্গা পূজা উপলক্ষে এ মতবিনিময় ও অপরাধ সভা আয়োজন করা হয়।এসময় ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহ্ফুজুল হক নুরুজ্জামান বলেন, দুর্গা পূজা ও মহররমের তাজিয়া মিছিলের দিনগুলোতে ২১ হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও পুলিশের পেট্রোল টিম, র‌্যাব, আনসার, এপিবিএন, কমিউনিটি পুলিশ,গ্রাম পুলিশ সমন্বয় করে দায়িত্ব পালন করবে। দুই কমিটির মধ্যে আলোচনা হয়েছে। তারা যাতে মুখোমুখি না হয় সে জন্য আলোচনা হয়েছে।এ সময় ঢাকা বিভাগের প্রতিটি জেলার পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

আসন্ন শারদীয় দুর্গোৎসবে নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নেই বলে জানালেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।এ সময় তিনি সারাদেশে বিভিন্ন পূজা মণ্ডপে ভাংচুরের ঘটনাকে বড় কোন ঘটনা নয়’ বলেও মন্তব্য করেন।শহিদুল হক বলেন, নিরাপত্তা নিয়ে কোন ঝুঁকি দেখি না। গোয়েন্দাদের তথ্যমতে কোন থ্রেট নেই। তবে দুজন বিদেশি হত্যার পর অনেকের যেহেতু ধারণা নাশকতা হতে পারে, তা মাথায় রেখেই নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।বিদেশি নাগরিক হত্যা প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে আইজিপি আরো বলেন, আমাদের একটু সময় দেন, আমরা আপনাদের সহায়তা চাই। তদন্তে যেসব তথ্য এসেছে সেগুলো এখনই বলা যাচ্ছে না। আইএস’র নামে টুইট ঢাকা থেকে করা হয়েছে পুলিশ এমন কোন তথ্য দেয়নি। গণমাধ্যমকর্মীরা তাদের সোর্স অব ইনফরমেশনের কাছে বিষয়টি জানতে চাইতে পারে।

ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এস এম মাহফুজুল হক নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি। প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেননি বলে জানা গিয়েছে। মতবিনিময় ঢাকা বিভাগের ১৭ জেলার পুলিশ সুপার এবং ঢাকা রেঞ্জের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।ডিআইজি নুরুজ্জামান বলেন, ঢাকা বিভাগের ১৭ জেলায় ৮ হাজার ৬০১ টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। গত বছর মণ্ডপের সংখ্যা ছিল ৭ হাজার ৬১৩টি।