news_img (1)

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ অক্টোবর ২০১৫: ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, লন্ডনে বসে বিএনপি চেযারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমান চিকিৎসার নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি বলেন, ষড়যন্ত্র কিন্তু থেমে নেই। মা-ছেলে দুইজনে এখন লন্ডনে বসা। চিকিৎসার নাম করে দুইজনে মিলে ‘চিকিৎসা ষড়যন্ত্র’ করছে।

মায়া শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আগামী ১৮ অক্টোবরের আলোচনা সভা সফল করার লক্ষে এই বর্ধিত সভার আয়োজন করা হয়।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী ও শেখ বজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ। সভা পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, এর আগে টানা ৯২ দিন আন্দোলনের নামে দেশের মানুষকে তারা জিম্মি করেছে। মানুষ হত্যা করেছে। কিন্তু কিছুই করতে পারে নাই। এখন আবার সেই রণেভঙ্গ দিয়ে বিদেশে বসে মা-ছেলে মিলে কিভাবে বিদেশিদের হত্যা করা যায় সেই ষড়যন্ত্রে মেতেছে।

হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে কামরুল ইসলাম বলন, যারা জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে রাজনীতি করে, আগুন সন্ত্রাস করে, তারা এখনো সক্রিয়। আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে তারা এখনো নীল নকশা করছে। তিনি বলেন, আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি, আমরা মনে করি ধর্ম যার যার, রাষ্ট্র সবার। কাজেই এই পূজাকে সামনে রেখে কেউ যাতে ষড়যন্ত্র না করতে পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।