in0124

দৈনিকবার্তা-তানোর, ১৭ অক্টোবর ২০১৫: তানোরে মডেল হয়ে উঠেছে মুন্ডুমালা পৌরসভার ২নং ওয়ার্ড। গত ৫বছরের উন্নয়নের ফলে এই ওয়ার্ডের রাস্তা-ঘাট, ক্রস ড্রেন নির্মান, ঈদগাহ, মসজিদ-মাদ্্রাসা গোরস্থানসহ ধর্মীয় প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়নের পাশাপাশি ট্যাংকি স্থাপন করে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করার ফলে আধুনিক হয়ে উঠেছে এখানকার জীবন মান। ফলে পাল্টে যেতে শুরু করেছে মুন্ডুমালা পৌর সভার ২নং ওয়ার্ড এলাকার রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদের দৃশ্যপট, প্রতিটি ঘরেই পৌছে গেছে বিদ্যুৎ। এলাকাবাসী ও সংশ্লিষ্ট সুত্রে খোঁজ নিয়ে জানা গেছে, ২নং ওয়ার্ড আ’লীগ সভাপতি মোহাম্মদ হোসেন মন্টু গত নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়ে ২নং ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড হিসাবে উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট চেয়েছিলেন। ভোটাররা তাকে সমর্থন ও ভোট নিয়ে কাউন্সিলর নির্বাচিত করার পর তিনি শুরু করেন ২নং ওয়ার্ডকে আধুনিক করে গড়ে তোলার কাজ।

তিনি স্থানীয় সংসদ আলহাজ ওমর ফারুক চৌধুরী ও তানোর উপজেলা আ’লীগ সভাপতি মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানীর সার্বিক সহযোগীতায় ও কঠোর প্ররিশ্রম করে একের পর এক প্রকল্প গ্রহন করে ওই প্রকল্প গুলোর জন্য মন্ত্রনালয় থেকে বিশেষ বরাদ্ধ নিয়ে উন্নয়ন কাজ শুরু করেন। এব্যাপারে ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন মন্টু বলেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে সঠিক পরিকল্পনা প্রনয়ন, প্রকল্প বাস্তবায়নে দক্ষ ব্যাক্তি নিয়োগ, কাজের তদারকি উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্ত করন, দূর্নিতী মুক্ত করা। তিনি আরো বলেন দিন বদলের সনদ নিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার ‘ভিশন২০২১’ বাস্তবায়নে এই ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড হিসাবে গড়ে তোলার জন্য দীর্ঘদিনের দুঃশ্বাসন ও সিমাহীন দুর্নিতী মুক্ত রেখে কাজ করেছি কতটুকু ইন্নয়ন করেছি তা জনগনই মূল্যায়ন করবে।

তিনি বলেন আরো ১কোটি ৩৩লাখ টাকার ২টি উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলেছে।এব্যাপারে মুন্ডুমালা পৌর সভার মেয়র গোলাম রাব্বানী বলেন, মুন্ডুমালা পৌরসভাকে মডেল পৌরসভা হিসাবে গড়ে তোলার জন্য সাংসদ ফারুক চৌধুরীর সহযোগীতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প তৈরি করে মন্ত্রনালয় থেকে বরাদ্ধ এনে এই উন্নয়ন কাজগুলো করা হয়েছে। তিনি বলেন ২নং ওয়ার্ডের উন্নয়ন এলাকাবাসীর কাছে মডেল হয়ে দাড়িয়েছে। তিনি আরো বলেন প্রায় ৬ কোটি টাকার প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ওই প্রকল্পগুলো অনুমোদন হলে পৌর এলাকার আরো বেশ কয়েকটি রাস্তা-ঘাট ও ড্রেন নির্মান করা হবে। ফলে এলাকার জনসাধারণ উন্নত পৌর সভার নাগরিক সুবিধা পাবে।