atiar

দৈনিকবার্তা-গোপালগঞ্জ, ১৭ অক্টোবর ২০১৫: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে জনতা ব্যাংকের সিএসআর-এর আর্থিক সহায়তার চেক বিতরণ করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।শনিবার সকালে বঙ্গবন্ধুর মাজার জিয়ারত শেষে দুপুরে তিনি এ চেক বিতরণ করেন।এ সময় তিনি মোট ২১২ জন দুস্থকে ২৫ হাজার টাকা করে মোট ৫৩ লাখ টাকা প্রদান করেন। পরে বঙ্গবন্ধুর মাজারে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার শপথ নেন।

একইসঙ্গে শ্রেষ্ঠ গর্ভনর হিসেবে যে পুরস্কার পেয়েছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশের শ্রমজীবী মানুষ ও মুক্তিযুদ্ধের শহীদদের নামে উৎসর্গ করেন।এরআগে ড. আতিউর রহমান বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অংশ নেন। এরপর বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন।চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দারিদ্র্য একটি ভূতের নাম। আমরা এক হতে পারলে এ ভূতকে দূর করতে পারব। এ ভূতকে আমরা তাড়াবই। শুধু টুঙ্গিপাড়া গোপালগঞ্জ নয়, আমরা এক হতে পারলে সারাদেশ থেকে দারিদ্র্য নামের ভূতটিকে হটিয়ে দিব।

তিনি বলেন, আমরা দারিদ্র্যের বিরুদ্ধে লড়াই করতে পারব। সেই সক্ষমতা আমাদের আছে। এ জন্য আমাদের কারো কাছে যেতে হবে না, ভিক্ষার হাত বাড়াতে হবে না। সবুজ অর্থনীতির কথা উল্লেখ করে ড. আতিউর রহমান বলেন, বাংলাদেশ ব্যাংক থেকে একটি সার্কুলার জারি করেছি পাটের বস্তা সবাইকে ব্যবহার করতে হবে। বিদেশ থেকে পলিথিন এনে সরকারি বা বেসরকারি কাজে ব্যবহার করা যাবে না। এতে পাটের চাহিদা অনেক বেড়ে যাবে। পাট চাষিরা পাটের উপযুক্ত মূল্য পাবেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ম. মাহফুজুর রহমান ও জনতা ব্যাংক লিমিটেডের নির্বাহী পরিচালক মো. আব্দুস সালাম।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মনোজ কুমার বিশ্বাস, বাংলাদেশ ব্যাংক খুলনার নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র সরদার ইলিয়াস হোসেন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বাসার খায়ের, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, সুফলভোগী আয়ুব আলী, কাউন্সিলর আ. মান্নান, ইউপি সদস্য নাইবুল ইসলাম প্রমুখ।