খালেদা-জিয়া232

দৈনিকবার্তা-ঢাকা, ১৮ ঢাকা ২০১৫: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে যেকোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে সজাগ থাকতে হবে। রোববার শারদীয় দূর্গাপুজা ও বিজয়া দশমী উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এ শুভেচ্ছা বার্তায় হিন্দু ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান খালেদা জিয়া। তাদের সুখ শান্তি ও কল্যান কামনা করেন লন্ডন সফররত সাবেক এ প্রধানমন্ত্রী।বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ উল্ল্যেখ করে খালেদা জিয়া বলেন, বিএনপি এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা রক্ষায় প্রতিশ্র“তিবদ্ধ।

বাংলাদেশ জাতীয়তাবাদি দল সংখ্যাগুরু-সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাস করে না।তিনি বলেন, হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠার জন্য কাজ করা আমাদের সকলের দায়িত্ব। যে কোন ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধকে জাগরিত করে।বাণীতে খালেদা জিয়া বলেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে ও ভ্রাতৃত্ববোধকে জাগ্রত করে। সব ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রত হওয়া সবার কর্তব্য।বিএনপির চেয়ারপারসন বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। যে কোনো ধরনের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সজাগ থাকতে হবে।

দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপনের পাঠানো বার্তায় বিএনপি প্রধান বলেন, শারদীয় দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে আমি সনাতন ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাদের সুখ শান্তি ও কল্যাণ কামনা করি।তিনি বলেন, আবহমান কাল ধরে শারদীয় দুর্গাপূজা বাংলাদেশসহ উপমহাদেশের অন্যান্য বাংলাভাষী জনগোষ্ঠীর সনাতন সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই ধর্মীয় উৎসবটি সাড়ম্বরে পালিত হয় বাংলাদেশেও।খালেদা জিয়া বলেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় বন্ধন রচনা করে এবং ভ্রাতৃত্ববোধকে জাগরিত করে। সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। হিংসা-বিদ্বেষ, রক্তারক্তি পরিহার করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় ব্রতী হওয়া মানুষ হিসেবে আমাদের সকলের কর্তব্য। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণীই হচ্ছে হিংসা, লোভ ও ক্রোধরূপী ওসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা, যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে। বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, যে কোনো ধরণের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সজাগ থাকতে হবে।