2015-10-19_6_87832

দৈনিকবার্তা-ঢাকা, ১৯ অক্টোবর ২০১৫:  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিদেশী দুই নাগরিকের হত্যা রহস্য উন্মোচন সময়ের ব্যাপার মাত্র।তিনি বলেন, বাংলাদেশ একটি উদার গণতান্ত্রিক দেশ। জঙ্গিবাদ, উগ্রবাদ, মৌলবাদ এবং সাম্প্রদায়িকতার স্থান এখানে নেই।মন্ত্রী সোমবার ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা এবং ফ্রান্সের রাষ্ট্রদূত সোফি ওবেরট -এর সাথে বৈঠককালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যে কোন সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী অপতৎপরতা প্রতিরোধে দৃঢ় মনোভাব ও গৃহীত পদক্ষেপ উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। তিনি রাষ্ট্রদূতদ্বয়কে বাংলাদেশের বিদ্যমান শান্তিপূর্ণ পরিস্থিতির বিষয়টি তুলে ধরে বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ ও উদার গণতান্ত্রিক একটি দেশ। এ সময় ইতালির রাষ্ট্রদূত বলেন, ইতালির জন্য সিজার তাবেলা হত্যাকান্ড দু:খজনক। তবে বাংলাদেশ সফরে আমাদের নাগরিকদের জন্য কোন এডভাইজারি জারি করিনি। আমাদের নাগরিকদের আমরা বাংলাদেশ সফরে আসতে বলেছি। আমরা চাই হত্যাকান্ডের চলমান তদন্ত সুন্দরভাবে সমাধান হউক। ফরাসী রাষ্ট্রদূত এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশের তদন্ত শেষ হলেই আমরা জানতে পারব।

বৈঠককালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি ছাড়াও বাংলাদেশের বিমান পরিবহনখাতে বিশেষ করে ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন কোম্পানী এটিআর-এর বাংলাদেশ বিমানের সাথে বানিজ্যিক সংক্রান্ত আগ্রহের বিষয়টি বৈঠকে আলোচনায় স্থান পায়।