93a0ed3c2ec521923890308208222117_XL

দৈনিকবার্তা-নোয়াখালী, ৩০ অক্টোবর ২০১৫: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শমসের মবিন চৌধুরীর পদত্যাগ বিএনপির নেতিবাচক রাজনীতির হতাশাব্যঞ্জক বহিঃপ্রকাশ। তার পদত্যাগ বিএনপির অভ্যন্তরীণ কলহের করুণ পরিণতি।শুক্রবার সকালে বেগমগঞ্জ সরকারী কারিগরি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে স্কুল মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।ওবায়দুল কাদের বলেন, দল ক্ষমতায় এলে নেতারা কাজ না করে দল কেন্দ্রীক হয়ে যায়। এসব চাটুকাররা একদিন জনবিচ্ছিন্ন হয়ে যাবে। মনে রাখতে হবে, দল আমার নিজের কিন্তু উন্নয়ন সবার ও দেশের। ক্ষমতা চিরস্থায়ী নয়। যতক্ষন আমরা ক্ষমতায় আছি ততক্ষন জনগণের ও দেশের স্বার্থে কাজ করতে হবে।

তিনি বলেন,দল ক্ষমতায় এলে কাজ না করে মন্ত্রী হওয়ার জন্য বেপরোয়া হয়ে যায়।কাজ না করে মানুষকে ভালো না বেসে মন্ত্রী, এমপি হলেই সম্মান পাওয়া যায় না। দুর্নীতিবাজ মন্ত্রী, এমপি রাজনীতিতে বেশিদিন টিকতে পারে না।তিনি আরো বলেন, হিংসাত্মক রাজনীতি পরিহার করে মানুষকে ভালবাসতে হবে। রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান, কালভার্ট, বিদ্যুৎ উন্নয়ন দলের নয়, দেশের।ছাত্রদের উদ্দেশ করে মন্ত্রী বলেন, দেশে শিক্ষিত বেকার সমস্যা সমাধানের জন্য তোমরা গঠনমুখী ও কারিগরি শিক্ষা গ্রহন করতে হবে। জীবন মানেই যুদ্ধ। জীবন ও কর্মের সাথে সংগ্রাম করে আমাদেরকে বেঁচে থাকতে হবে। তাহলে একদিন দেশের উন্নয়ন ও মানুষের কল্যানের জন্য শিক্ষার্থীদের শিক্ষা কাজে আসবে। উদ্দেশ্যবিহীন শিক্ষা জীবন, সমাজ ও রাষ্ট্রের কোন কাজে আসবে না। শিক্ষকদের রাজনীতির প্রতি সমর্থন থাকতে পারে। ছাত্রদের রাজনৈতিক চর্চা করাতে পারে। তবে বাস্তবে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা রাজনীতির নামে নোংরামি করলে শিক্ষা প্রতিষ্ঠান ও ছাত্রছাত্রীদের পড়ালেখার পরিবেশ নষ্ট হয়ে যাবে। এতে এ রাজনীতির প্রতি জনগণ আস্থা হারিয়ে ফেলবে।

মন্ত্রী জানান,নোয়াখালী চৌমুহনী বানিজ্য কেন্দ্রে ফোর-লাইন শেষ পর্যায়ে। তবে বানিজ্য কেন্দ্রে রাস্তার কিছু অংশে কয়েকটি বিশাল ভবন ও দোকান না সরালে ফোর-লাইনের কাজ সমাপ্ত করা যাবে না। মন্ত্রী অনতিবিলম্বে ওই ভবন ও দোকান সড়ক থেকে সরিয়ে ফোর-লাইন সড়কের কাজ করার সুযোগ দিতে ভবনের মালিকদের অনুরোধ করেন।মন্ত্রী আরও বলেন, দীর্ঘ দিনের আমাদের নোয়াখালীর স্বপ্ন সোনাপুর-মীরশরাই জোরালগঞ্জ সড়ক অনতিবিলম্বে নির্মানের কাজ উদ্বোধন করা হবে। এ সড়কের মাঝপথে ছোট ফেনী নদীর উপরে ৫০ কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মানেরও কাজ উদ্বোধন করা হবে। চৌমুহনী বানিজ্য কেন্দ্রের দীর্ঘ দিনের যানজট নিরসন করতে আগামীতে ফ্লাইওভার নির্মানের পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এতে চৌমুহনী বানিজ্য কেন্দ্রে দীর্ঘ ৪০ বছরের যানজট নিরসন হবে।

ওবায়দুল কাদের বলেন,আমার হাতে সময় খুব কম।নোয়াখালীসহ সারাদেশে সাধারন মানুষের চলাচলের শান্তি দিতে ও যানজট নিরসন করতে সড়ক সংস্কার ও সম্প্রসারন কাজ করার জন্য আমাকে এ গুরু দায়িত্ব দেয়া হয়েছে। এজন্য প্রতিদিন আমি সারাদেশে সড়কের সংস্কার ও কাজ করতে ঘুরে বেড়াচ্ছি। ফেনী-চৌমুহনী বানিজ্য কেন্দ্র-সদর উপজেলার দক্ষিনে চেয়ারম্যান ঘাট-লক্ষীপুর ফোর লাইন করতে আমার সরকারের পরিকল্পনা রয়েছে। ইনশাআল্লাহ আমি সময় পেলে এই পরিকল্পনা অবশ্যই বাস্তবায়ন করব।পুনর্মিলনী অনুষ্ঠানে টিএইচএস এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি মীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধন করেন নোয়াখালী-৩ বেগমগঞ্জ আসনের এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মামুনুর রশিদ কিরণ। বিশেষ অতিথি ছিলেন এমপি মোরশেদ আলম, বাংলাদেশ সিভিল সার্ভিস একাডেমীর সচিব সোহরাব হোসাইন, সাবেক সংস্থাপন মন্ত্রনালয়ের সচিব ড. মাহবুবুর রহমান, জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একডেমীর ভারপ্রাপ্ত সচিব একেএম মোজাম্মেল হক, নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক অহিদুজ্জামান, জেলা প্রশাসক বদরে মুনীর ফেরদৌস প্রমুখ।