kushtia-news

দৈনিকবার্তা-কুষ্টিয়া, ০৭ ডিসেম্বর ২০১৫: বেগম খালেদা জিয়া মন্ত্রীর সমান প্রোটোকল পাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবব আলম হানিফ। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখন আলাদা একটা দলের প্রধান হিসেবে (বিরোধীদলে) থেকেও একটা মন্ত্রীর সমান বিভিন্ন সুযোগ-সুবিধাসহ প্রোটোকল পাচ্ছেন। এটা কেবল এ সরকার তা বাস্তবায়ন করছে। সোমবার দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল ফাইনাল খেলার উদ্বোধনের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

সাধারণ মানুষের সহানুভূতি পেতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, প্রতিটি নির্বাচনের আগে বিএনপি নির্বাচন কমিশনারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন যে সুষ্ঠুভাবে ভোটদান সম্পন্ন হয়নি কিংবা ভোট কারচুপি হয়েছে। কিন্তু যখন বিএনপির প্রার্থীরা জয়লাভ করে তখন তারাই আবার বলেন ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এ থেকেই বোঝা যায় যে, বিএনপি মিথ্যাচার ছাড়া আর কিছুই করতে পারে না। নির্বাচন সুষ্ঠু হবে না বললেও বিএনপির কাছে নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। বরং পৌরসভা নির্বাচনে কমিশন তাদের জন্য বাড়তি সুবিধা করে দিয়েছে।

হানিফ বলেন, সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে না পারলেও সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়া নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন। আর তিনি প্রচারণায় অংশ নিলে লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক থাকবে না।তিনি বলেন, বাংলাদেশে যদি কেউ ভোটাধিকার হরণ করে থাকে, তবে সেই অভিযোগে অভিযুক্ত বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে তারাই ভোটারদের ভোট দিতে বাধা দিয়েছিল।খেলাধুলার মাধ্যমে দেশের সুনামবয়ে আনা সম্ভব। আর তাই বেশি বেশি করে খেলাধুলার আয়োজন করার তাগিদ দেন তিনি। তিনি বলেন, কুষ্টিয়া জেলা শুধু সাংস্কৃতিক রাজধানীই নয়, খেলাধুলার দিক দিয়েও একটা অন্যতম জেলা হিসেবে পরিচিতি রয়েছে। এই কুষ্টিয়া জেলার অনেকেই বিভিন্ন খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম কুড়িয়ে এনেছে। কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোদেজা খাতুনের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের নেতারা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও ক্রীড়া সংস্থার সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।