savar-khaleda-srodda_24815

দৈনিকবার্তা-ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৫: সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় তার সঙ্গে দলের সিনিয়র নেতারা ছাড়াও দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।বুধবার মহান বিজয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টার দিকে ফুল দিতে আসেন তিনি। এর আগে সকাল সাড়ে ৯টায় গুলশানের বাসা থেকে স্মৃতিসৌধের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।খালেদা জিয়া প্রথমে দল ও জোটের খেতাবধারী মুক্তিযোদ্ধাসহ রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এবং পরে দলের নেতাকর্মীদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিএনপি চেয়ারপাসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার জানান, স্মৃতিসৌধে খালেদা জিয়ার সঙ্গে ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক, আবদুল কাইয়ুম, ব্যারিস্টার শাহজাহান ওমর প্রমুখ।শামসুদ্দিন দিদার আরো জানান, সকালেই খালেদা জিয়ার স্মৃতিসৌধে যাওয়ার কথা ছিলো। কিন্তু চেয়ারপারসনের গুলশানের বাসভবনের সামনে আজ ভোর থেকেই পুলিশ অবস্থান নেয়। যে কারণে স্মৃতিসৌধে পৌঁছাতে দেরি হয়েছে।এরপর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।এদিকে বিএনপি প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে চন্দ্রিমা উদ্যানে দলটির নেতাকর্মীদের ঢল নামে। বুধবার সকাল থেকেই মুলত সমাধিস্থলে নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বিজয় দিবসের আনন্দের দিনে দলের প্রতিষ্ঠাতাকে শ্রদ্ধা জানাতে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতকর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এসে জমায়েত হন চন্দ্রিমা উদ্যানে। মূলত খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করেই জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে ভিড় করেন দলটির নেতাকর্মীরা। সকাল থেকেই বিভিন্ন স্লোগানে চন্দ্রিমা উদ্যানকে মুখর করে রাখেন দলটির অপেক্ষমান নেতাকর্মীরা।মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার বেলা ১২টায় শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে দলের নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ সময়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ. যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুর কবির খোকনসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।এদিকে দীর্ঘ দিন আত্মগোপনে থাকা অনেক নেতাকেই জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য অপেক্ষা করতে দেখা যায়। সকাল থেকেই বিভিন্ন স্লোগানে চন্দ্রিমা উদ্যানকে মুখর করে রাখেন দলটির অপেক্ষমান নেতাকর্মীরা এরপর দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে খালেদা জিয়া সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা জানান।