Saju Tanore 30-12-2015 poro nirbachon vote grohon photo-1

.দৈনিকবার্তা-তানোর, ৩০ ডিসেম্বর ২০১৫: তানোর ও মুন্ডুমালা পৌরসভার ১৮টি কেন্দ্রে উৎসব মুখর ও শান্তিপূর্ন পরিবেশের মধ্যে দিয়ে সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত ভোটগ্রহন সম্পূর্ন হয়েছে। ভোট গ্রহনের সময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকালে পুরুষ ভোটারদের বুথের লাইনে ফাঁকা অবস্থায় দেখা গেলেও সকালে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনিয় লম্বা লাইনে নারী ভোটাররা দীর্ঘ সময় অপেক্ষা করে ভোট প্রদান করেছেন। তবে, বেলা বাড়ার সাথে সাথে পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে ভোট প্রদান করেছেন। সরেজমিনে গতকাল বুধবার সকালে তানোর ও মুন্ডুমালা পৌর এলাকার ভোট কেন্দ্রগুলো ঘরে দেখা গেছে, পৌর নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্র গুলোর আর্শে পার্শে বিভিন্ন দোকান পাট বসার ফলে উৎসব মুখর পরিবেশর সৃষ্টি হয়েছে। বিভিন্ন প্রার্থীর লোকজন ভোটারদের ভোট নম্বরের স্লীপ ধরিয়ে দিচ্ছেন। তানোর পৌর সভার ৫নং ওয়ার্ড তানোর বারিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১০টার গিয়ে দেখা গেছে, নারী ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছেন অপর দিকে পুরুষ ভোটারের উপস্থিতি খুবই কম।

এ কেন্দ্রে পিজাইডিং অফিসার তানোর উপজেলা সরকারী প্রাথমিক শিক্ষা অফিসার বদিউজ্জামান বলেন, মোট ভোটার ২হাজার ৯শ’৯৪জন এর মধ্যে ৩শ’জন ভোটার ভোট প্রদান করেছেন। ৪নং ওয়ার্ড তানোর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা পৌনে ১১টায় গিলে দায়িত্বরত পিজাইডিং অফিসার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ তানোর জোনের সহকারী প্রকৌশলী শরিফুল ইসলাম বরেন, মোট ভোটার ৩হাজার ১শ’ ৯৩জন এখন পর্যন্ত ১২শ’ জন ভোটার ভোট প্রদান করেছেন। ৩নং ওয়ার্ডের চাপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাড়ে ১১টায় গিয়ে দেখা গেছে, পুরুষ বুথের সামনে ফাঁকা আর নারী ভোটারদের লম্বা লাইন এখানে ২হাজার ৪শ’ ২জন ভোটারের মধ্যে ৯শ’ জন ভোটার ভোট প্রদান করেছেন। বেলা ১২টায় ২নং ওয়ার্ড তালন্দ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ৩হাজার ১শ’ ৫০ জন ভোটারের মধ্যে ১২শ’ ভোটার ভোট প্রদান করেছেন। সাড়ে ১২টায় ১নং ওয়ার্ড হরিদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পিজাইডিং অফিসার তানোর উপজেলা ভেটেনারী সার্জন মিনহাজুল হক বলেন, এখানে মোট ভোটার ২হাজার ৬৬জন এখ পর্যন্ত ৮শ’ জন ভোটার ভোট প্রদান করেছেন, তিনি আরো বলেন, সকালে নারী ভোটারদের উপস্থিতি লক্ষনীয় অপর দিকে পুরুষ ভোটারদের উপস্থিতি কম, তবে বেলা বাড়ার সাথে সাথে পুরুষ ভোটাররাও লম্বা লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছেন।

বেলা ২টার দিকে তানোর পৌরসভার ৭নং ওয়ার্ড আকচা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে নারী ও পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে ভোট প্রদান করছেন। তানোর ও মুন্ডুমালা পৌরসভার ভোট কেন্দ্র গুলো সরেজমিনে ঘুরে দেখা গেছে শান্তি পুর্ন ভাবে লম্বা লাইনে নারী ও পুরুষ ভোটারা ভোট প্রদান করছেন। ভোট চলাকারীন সময় বেলা সাড়ে ১১টায় ৩নং ওয়ার্ড চাপড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিএনপি’র মনোনীত (ধানের শীষ) প্রার্থী মিজাুনর রহমান মিজান সাংবাদিকদের জানান শান্তিপূর্ন ভাবে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন চলছে। একই কেন্দ্রে দেখা হয় বর্তমান মেয়র ও স্বতন্ত্র (নারকেল গাছ) মেয়র প্রার্থী ফিরোজ সরকারও একই কথা জানান। অপর দিকে আ’লীগ মনোনিত (নৌকার) মেয়র প্রার্থী ইসরুল হকের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনিও বলেন শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন চলছে। মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র আ’লীগ মনোনিত নৌকার প্রার্থী গোলাম রাব্বানী ও ধানের শীষ প্রার্থী ফিরোক কবিরের সাথে বিকাল ৪টায় মোবাইলে যোগাযোগ করা হলে তারা জানান মুন্ডুমালা পৌর এলাকার শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন সম্পূর্ন হয়েছে।এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মুনীরুজ্জামান ভূঁঞা বলেন, ভোট গ্রহনের সময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন সম্পূর্ন হয়েছে।