Gournadi Photo-28-01-2016 (2)

দৈনিকবার্তা-গৌরনদী (বরিশাল), ২৮ জানুয়ারি ২০১৬: বরিশালের গৌরনদী উপজেলার কান্ডপাশা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ বার্ষিক ক্রীড়া ও সাংং‹ৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত বুধবার বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষানুরাগী ও সমাজসেবী মিসেস সায়েমা আজাদ শাম্মী। বিশেষ অতিথি ছিলেন জাহানারা মজিদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কমান্ডার (অবঃ) এম.এ মজিদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এম.এ লতিফ, অ্যাডভোকেট আলী আহল্ফে§দ, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ আহল্ফ§দ, প্রধান শিক্ষিকা কাজল রাণী বনিক, সাইফুদ্দিন নসরু, এমদাদ আলী আকন্দ প্রমুখ। সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির।

সকাল ১০টায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুরুতে অনুষ্ঠিত হয় শিক্ষার্থীদের কোরআন তেলাওয়াত, ইসলামী সঙ্গীত, ক্রীড়া এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে কান্ডপাশা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও জাহানারা মজিদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব কমান্ডার (অবঃ) এম.এ মজিদ তার বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সুন্দর জীবন গড়তে নিয়মিত পড়াশোনার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা ও ধর্মীয় রীতি-নীতি অনুসরণ করতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হতে কঠোর পরিশ্রমী হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের পরামর্শ দিয়ে বলেন, ভবিষ্যত প্রজš§কে মানুষের মত মানুষ হয়ে সমাজ ও দেশের উন্নয়নে কাজ করতে হবে।

প্রধান অতিথি সায়েমা আজাদ শাম্মী শিশু শিক্ষার্থীদের ক্রীড়া, সাংস্কৃতিক এবং ইসলামী সঙ্গীত প্রতিযোগিতায় দক্ষতার প্রশংসা করে বলেন, আগামী বছর থেকে তিনি কান্ডপাশা বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করবেন। তিনি শিক্ষার্থীদের প্রতি পড়াশোনায় আরো মনোযোগী হওয়ার আহ্বান জানান। পরে কমান্ডার (অবঃ) এম.এ মজিদ এবং সায়েমা আজাদ শাম্মী যৌথভাবে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পুরস্কার বিতরণী শেষে সমকাল সুহƒদ সমাবেশ গৌরনদী উপজেলা শাখার পক্ষ থেকে কমান্ডার (অবঃ) এম.এ মজিদ এবং সায়েমা আজাদ শাম্মীকে ফুলেল অভিনন্দন জানানো হয়। এর আগে সকাল ৯টায় কান্ডপাশা আইডিয়াল পাবলিক লাইব্রেরী ও ক্লাবের উদ্যোগে মিসেস সায়েমা আজাদ শাম্মীকে সংবর্ধনা দেওয়া হয়।