বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন

দৈনিকবার্তা-ঠাকুরগাঁও, ০৩ ফেব্রুয়ারি ২০১৬ : এক বছরের মধ্যেই ঠাকুরগাঁও বিমানবন্দর চালু করা হবে বলে আশ্বাস দিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।বুধবার দুপুর ১টায় সদর উপজেলার শীবগঞ্জে অবস্থিত ঠাকুরগাঁও বিমানবন্দর পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।মন্ত্রী বলেন, আগামী ছয় মাসের মধ্যে এ বিমানবন্দরের কারিগরি ত্রুটিপূর্ণ কাজগুলো মেরামত করা হবে। প্রধানমন্ত্রী ঘোষিত ২০১৬ সাল পর্যটন বছরের মধ্যেই এ বন্দরটি চালু করা সম্ভব বলে জানান তিনি।এ সময় মন্ত্রী ঠাকুরগাঁও-পঞ্চগড়ে পর্যটন এলাকা গড়ে তুলতে বে-সরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।মন্ত্রী আরো বলেন, দুই বছর ধরে বাংলাদেশ বিমান লাভজনক অবস্থানে রয়েছে।

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রমেশ চন্দ্র সেন এমপি, ইয়াসিন আলী এমপি, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী।পরে মন্ত্রী ঠাকুরগাঁও বিমানবন্দরের রানওয়ে ঘুরে দেখেন। ১৯৮৪ সালে এ বিমানবন্দরটি বন্ধ হয়ে যায়।এদিকে, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভোটের অধিকার আদায় করেছি, কোন অবস্থাতেই এটা ধ্বংস করা যাবে না।বুধবার বিকেলে পঞ্চগড় সরকারি মিলনায়তনে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত কর্মী ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাশেদ খান মেনন।রাশেদ খান মেনন বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী ও কার্যকর করতে হলে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন স্বচ্ছ, নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য করতে হবে। আর স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। তিনি বলেন, নির্বাচন নিরপেক্ষ ও স্বচ্ছ করতে না পারলে নির্বাচন কমিশন ও সরকারের ওপর মানুষের আস্থা হারাবে। শেখ হাসিনার নেতৃত্বে আমরা ভোটের অধিকার আদায় করেছি। সুতরাং কোনো অবস্থাতেই এটা ধ্বংস করা যাবে না।

জেলা শাখার সভাপতি আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে পঞ্চগড়-১ আসনের সাংসদ নাজমুল হক প্রধান, ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ ইয়াছিন আলী, পলিট ব্যুরোর সদস্য মাহমুদুল হাসান বক্তব্য দেন।কর্মী ও সুধী সমাবেশের এর আগে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন পঞ্চগড়ে পর্যটন কেন্দ্র নির্মাণের স্থান পরিদর্শন করেন।