শনিবার জাতীয় বসন্ত উৎসব

দৈনিকবার্তা-ঢাকা, ১২ ফেব্রুয়ারি ২০১৬: পহেলা ফাল্গুন বসন্তের প্রথম দিন। এ উপলক্ষে শনিবার ‘বসন্ত উৎসব ১৪২২’ আয়োজন করেছে জাতীয় বসন্ত উৎসব উদযাপন পরিষদ। শনিবার ১ ফাল্গুন, বসন্তকালের ১ম দিন। প্রতি বছরের মতো এবারও এই দিনটিতে বসন্ত উৎসব করবে ‘জাতীয় বসন্ত উৎসব উদ্যাপন পরিষৎ ১৪২২’।গ্রামীণ ফোনের সগযোহিতায় এবার রাজধানী ঢাকা মহানগরীর ৪টি স্থানে একযোগে অনুষ্ঠানমালা পরিবেশিত হবে। রাজধানীর ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়। এটি সরাসরি দেখাবে বেসরকারি চ্যানেল এনটিভি।

অনুষ্ঠানে থাকছে কথন পর্ব, প্রীতি বন্ধনী বিনিময়, শিশু-কিশোরদের পরিবেশনা, আদিবাসী পরিবেশনা, দলীয় নৃত্য, দলীয় ও একক সংগীত, দলীয় ও একক আবৃত্তি, বাউল সংগীত এবং দেশের অগ্রগণ্য দলসমূহ ও দেশবরেণ্য একক শিল্পীদের পরিবেশনা।দীর্ঘ একুশ বছর ধরে চারুকলার বকুলতলা এবং ধানমন্ডির রবীন্দ্র সরোবর উন্মুক্ত মঞ্চে পালিত হয়ে আসছে জাতীয় বসন্ত উৎসব। এতে বিভিন্ন শ্রেণীর সব বয়সী মানুষ অংশ নিয়ে বসন্তকে বরণ করে নেন।

আগামীকাল শনিবার সকাল ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় শিল্পী মতিয়ার হোসেনের সারেঙ্গী বাদনের মধ্যদিয়ে অনুষ্ঠানমালার সূচনা করা হবে। বিকেল সাড়ে ৩টায় বকুলতলাসহ ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবরের উন্মুক্ত মঞ্চ,লক্ষীবাজারের বাহাদুর শাহ্ পার্ক স্মৃতিস্তম্ভ এবং উত্তরার ৭নং সেক্টরের পার্কের মাঠে বসন্ত উৎসব অনুষ্ঠিত হবে।