10ভারতীয় সাংবাদিক কুলদিপ নায়ার এবং মার্কিন গোয়েন্দা সংস্থা প্রধানের বাংলাদেশের রাজনীতি নিয়ে সাম্প্রতিক মন্তব্য প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার কর্তৃত্ববাদী হলে দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মাথাচাড়া দিয়ে উঠবে। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ ঘোলা পানিতে মাছ শিকার করে ক্ষমতায় থাকতে চায়। দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে ন্যাশনাল পিপলস পার্টির একাংশ আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বীরপ্রতীক প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, দেশকে রাজনীতিশূন্য করতে বেগম খালেদা জিয়াসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সরকার হয়রানি করছে। দেশে গণতন্ত্র নেই। সত্য প্রকাশের জন্য আমার দেশ সম্পাদক মাহমুদুর রহানকে কারাগারে আটকে রাখা হয়েছে। রাজনীতিশূন্য এবং মত প্রকাশের অধিকার খর্ব করলে দেশে উগ্রবাদ মাথাচাড়া দেবে।