গ্রেফতার করেছে গোয়েন্দা ও অপরাধতথ্য

গত ১৬/০২/২০১৬ তারিখ হতে রাজধানীসহ নারায়নগঞ্জ, ঢাকা ও খাগড়াছড়ি জেলায় বিশেষ অভিযান পরিচালনা করে মোটর সাইকেল ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা ও অপরাধতথ্য (পশ্চিম) বিভাগ। গ্রেফতাকৃতরা হল- জামাল, মোঃ আকবর আলী, কামরুজ্জামান ওরফে কামরুল, আনিসুর, মোঃ এমদাদ হোসেন ও পূর্নমনি চাকমা। এ সময় তাদের দখল হতে ১৩ টি ছিনতাইকৃত মোটর সাইকেলসহ ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেট কার (যার নং- ঢাকা মেট্রো গ-১২-৬৬৯১), ২টি চাপাতি ও ১টি লোহার পাইপ উদ্ধার করা হয়েছে।

আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা প্রাইভেট কার দিয়ে বেরিকেড সৃষ্টি করে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ঢাকা মহানগর ও এর আশপাশ এলাকায় দীর্ঘদিন যাবৎ মোটর সাইকেল ছিনতাই করে আসছিল। তারা ছিনতাইকৃত মোটর সাইকেলগুলো আসামী এমদাদের নিকট হস্তান্তর করত। এমদাদ উক্ত মোটর সাইকেলগুলো খাগড়াছড়ি জেলায় পুর্নমনি নামে এক চাকমার কাছে বিক্রির জন্য প্রেরণ করত। অপর এক অভিযানে, গত ০৪/০২/১৬ তারিখে গোয়েন্দা ও অপরাধতথ্য (পূর্ব) বিভাগ রাজধানীর মুগদা থানার মধুবাগ এলাকায় অভিযান পরিচালনা করে চোরাই সন্দেহে বিভিন্ন কোম্পানীর ৮ টি মোটর সাইকেলসহ সন্দিগ্ধ আসামী কে এম সাইফুল কবির সাইফ ওরফে শশীকে গ্রেফতার করেছে।

উদ্ধারকৃত মোটর সাইকেলের বর্ণনাঃ

[su_document url=”http://www.doinikbarta.com/wp-content/uploads/2016/02/motorbike-details-doinikbarta.pdf”]

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের ডিসি, ডিবি (পশ্চিম) সাজ্জাদুর রহমান এর নির্দেশনায়, এডিসি আশিকুর রহমান পিপিএম এর সাার্বিক তত্ত্বাবধানে, সহকারী পুলিশ কমিশনার এসএম জাহাঙ্গীর হাছান এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

উপ-পুলিশ কমিশনার, মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স
ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা।