10-04-16-Ctg_Gash Silinder Blast-6

চট্টগ্রামের খুলশীতে একটি প্রাইভেট কারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৩ জন আহত হয়েছেন। রোববার বেলা দেড়টার দিকে খুলশী থানার জাকির হোসেন রোডে রেলক্রসিংয়ের অদূরে খুলশী সিএনজি ফিলিং স্টেশনে এ দুর্ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।খুলশী থানার এসআই মো. আলমগীর বলেন, বিস্ফোরণের পর তাৎক্ষণিকভাবে তিনজন আহত হওয়ার কথা শোনা গেলেও আহত হয়েছেন দুজন।আহতরা হলেন- ইসমাইল হোসেন ওরফে ইউসুফ (৩২) ও বখতেয়ার উদ্দিন ওরফে সেন্টু (২৮)।তাদের স্থানীয় হলি ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে ইউসুফ ওই ফিলিং স্টেশনের কর্মচারী। আর সেন্টু গ্যাস নিতে যাওয়া অন্য একটি গাড়ির চালক বলে ফিলিং স্টেশনের ব্যবস্থাপক মো. হাসান চৌধুরী জানান।ফিলিং স্টেশনের আরেক কর্মী মো. সুমন বলেন, চট্ট মেট্রো গ-১১-৯০০৩ নম্বরের গাড়িতে গ্যাস দেওয়ার শেষ পর্যায়ে বিকট শব্দে বিস্ফোরণ হলো। গাড়িটার পেছনের দিকে সিলিন্ডার বিস্ফোরিত হয়ে বের হয়ে গেল।বিস্ফোরণে গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। তবে গ্যাস নেওয়ার সময় নেমে দাঁড়ানোয় প্রাণে বেঁচে যায় চালকসহ গাড়ির তিন আরোহী।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গাড়ির সিলিন্ডার বিস্ফোরিত হয়ে কয়েকশ গজ দূরে গিয়ে পড়েছে। ফিলিং স্টেশনের পেছনের সীমানা প্রাচীর, ছাউনি এবং রাস্তার পাশে একটি ভবনের সীমানা দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে।গ্যাস নিতে আসা অন্য একটি প্রাইভেট কারও এ ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে।ফলিং স্টেশনের ব্যবস্থাপক হাসান বলেন, গাড়ির চালক সেন্টু একটি বুথের পাশে গাড়ি রেখে গ্যাস নিচ্ছিলেন; গ্যাস দিচ্ছিলেন ইউসুফ। বিস্ফোরণে ফেটে যাওয়া সিলিন্ডারের টুকরো লেগে তারা আহত হন।বিস্ফোরণে ফিলিং স্টেশনের দুটি গ্যাস ডিসপেনসারও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।ক্ষতিগ্রস্ত আরেক গাড়ির চালক রাজেশ দাশ বলেন, সামনের গাড়ির সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পেছনে আমার গাড়ির দিকে চলে আসে। এতে আমার গাড়ির সামনে ধাক্কা লেগে ক্ষতি হয়।খুলশী থানার এসআই মো. আলমগীর জানান, ক্ষতিগ্রস্ত গাড়িতে একটি ব্লু-বুক ও একটি ড্রাইভিং লাইসেন্স পাওয়া গেছে। ব্লু-বুকে গাড়ির মালিকের নাম লেখা আছে আমিন মজিদ, ড্রাইভিং লাইসেন্সে সুমন দাশ।তবে গাড়ির কাউকে তাৎক্ষণিকভাবে পাওয়া না যাওয়ায় বিস্তারিত তথ্য পায়নি পুলিশ।