Agailjhara-Photo-(2)

বরিশালের আগৈলঝাড়ায় ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় নির্বাচন কমিশনের দায়ের করা মামলার অন্যতম আসামী, ও এলাকার চিহ্নিত ভূমি দস্যুদুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ। ভূমি দস্যু গ্রেফতারে এলাকায় আনন্দের বন্যা।

থানা সূত্রে জানা গেছে, উপজেলার বাগধা ইউনিয়নের ৬নং ভোট কেন্দ্র আমবৌলা কেরামতিয়া আলিম মাদ্রাসায় ২২ মার্চ প্রথম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ভোট গ্রহনের সময় একাধিক সংঘর্ষের পর ইে কেন্দ্রের ৩শ ব্যালট পেপার ছিনতাই হয়। প্রিজাইডিং অফিসার তাৎক্ষনিক ভোট গ্রহণ স্থগিত করেন। ওই ঘটনায় প্রিজাইডিং অফিসার মো. জহিরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা দেড়শ’ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন, যার নং-১০।

ওই মামলার অন্যতম আসামী বর্তমান ইউপি সদস্য ও স্থগিত নির্বাচনে সদস্য প্রার্থী আমবৌলা গ্রামের মৃত কালু হাওলাদারের ছেলে গোলাম কবির হাওলাদার (৪৫) ও ব্যালট ছিনতাইয়ে তার প্রধান সহযোগি একই গ্রামে মৃত ফজলুল হক হাওলাদারের ছেলে রুহুল হাওলাদার (৪০)কে শুক্রবার রাতে নিজ বাড়ি থেকে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাবিবুর রহমান গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অন্যের জমি দখল করে জোর করে ফসল কাটার অভিযোগে দায়ের করা মামলার (সিআর ১৩/১৬) ওয়ারেন্টভুক্ত আসামী এবং এমপি ৩৮/১৫ মামলার চার্চশীটভুক্ত পলাতক আসামী। গোলাম কবির হাওলাদার ও তার সিরাজুল হক হাওলাদারের বিরুদ্ধে এলাকায় জমি দখল, ধর্ষণ, প্রভাব বিস্তারের বিস্তর অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃতদের ৭দিনের রিমান্ড চেয়ে গতকাল শনিবার সকালে বরিশাল আদালতে প্রেরণ করা হয়েছে।