সুলতানস্ত্রী বলিউড সুপারস্টার সালমান খানের ভক্ত, তাই উপহার হিসেবে দিনের একটি ‘শো’-এর সব টিকিট কিনেছেন স্বামী। এ ঘটনা ঘটেছে ভারতের হিমাচল প্রদেশের হাকিমপুর অঞ্চলে। এভাবেই সল্লুর ‘সুলতান’ দেখিয়ে সদ্য বিবাহিত স্ত্রীর মন খুশি করলেন তার স্বামী শঙ্কর মুসাফির।

‘সুলতান’ নিয়ে গোটা ভারতে যেভাবে আবেগের স্রোত বইছে, তাতে চলচ্চিত্র ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা অনায়াসেই বলে দিচ্ছেন বক্স অফিসে আগের সব রেকর্ড ভেঙে দেবে ছবিটি। ঈদের আগের দিন অর্থাৎ ৬ জুলাই মুক্তি পাওয়া ‘সুলতান’ প্রথম দিনেই আয় করে ৩৬ কোটি ৫৪ লাখ রুপি। এর আগে সালমানের ‘প্রেম রতন ধন পায়ো’ প্রথম দিনে আয় করে ৪০ কোটি ৩৫ লাখ রুপি।

দ্বিতীয় দিনে ‘সুলতান’-এর ঘরে এসেছে আরও ৩৭ কোটি ২০ লাখ রুপি। যোগ করলে দাঁড়ায় ৭৩ কোটি ৭৪ লাখ রুপি। ফলে প্রথম সপ্তাহেই যে এটি ১০০ কোটির গন্ডি ছাড়িয়ে যাবে তা নিয়ে আশাবাদী বলিউড বিশ্লেষকরা। ৯০ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটি ভারতের চার হাজার ও অন্যান্য দেশের ১ হাজার ১০০ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

যশরাজ ফিল্মসের প্রযোজনায় ‍একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এ ছবিতে হরিয়ানার কুস্তিগীর সুলতান আলি খানের ভূমিকায় অভিনয় করেছেন সালমান। সুলতানের প্রেমিকা ও পরবর্তীতে স্ত্রী আরফা চরিত্রে আছেন আনুশকা শর্মা। মেয়েটিও কুস্তিগীর।

আলি আব্বাস জাফর পরিচালিত ছবিটিতে সুলতানের জীবনদর্শনের কথা উঠে এসেছে তার স্ত্রী আরফার মুখে। সে বলেছে, ‘আমরা খেলোয়াড়, তাই আমরা হাল ছাড়তে পারি না।’ সেই হাল না ছাড়ার গল্পই হলো ‘সুলতান’। না হেরে যাওয়ার জেদই একজন অলিম্পিক কুস্তিগীরকে কেরানির চাকরি থেকে আবার টেনে নিয়ে আসে কুস্তির আখড়ায়। যেখানে কুস্তির রিংকে ছাপিয়ে যায় জীবনের লড়াই।

ইতিমধ্যেই ‘সুলতান’ দেখে উচ্ছ্বসিত হয়েছেন সুপারস্টার আমির খান। তার মতে, বলিউডের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘পিকে’র রেকর্ড (৭৯২ কোটি রুপি) ভাঙতে পারে একমাত্র ‘সুলতান’। ছবিটিকে সালমানের পক্ষ থেকে ঈদ উপহার হিসেবেই দেখছেন তিনি।