গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনঅবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের এক দুর্নীতির মামলায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলাটি চলবে বলেও রায় দিয়েছেন আদালত। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (২১ জুলাই) এ আদেশ দেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে আদালতে শুনানি করেন আব্দুল মতিন খসরু। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। পরে খুরশীদ আলম বলেন, হাইকোর্টে মামলাটি চালাবেন না বলে মন্ত্রীর আইনজীবী উল্লেখ করেছেন। এরপর আদালত মামলার ওপর স্থগিতাদেশ তুলে দিয়ে তাকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। ২০০৭ সালের ২৫ নভেম্বর রমনা থানায় তিন কোটি টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে রমনা থানায় মামলাটি করে দুদক।

মামলা তদন্তাধীন থাকা অবস্থায় ২০০৮ সালের ২৭ আগস্ট ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের এক আবেদনের প্রেক্ষিতে মামলার কার‌্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। সেই থেকে মামলার কার্যক্রম স্থগিত ছিলো। বৃহস্পতিবার হাইকোর্ট ওই রুল খারিজ করে দেন।