an321469177415_big

ভারতের বিমান বাহিনীর (আইএএফ) একটি উড়োজাহাজ ২৯জন আরোহী নিয়ে বঙ্গোপসাগরে নিখোঁজ হয়েছে।এনডিটিভি বলছে, এএন-৩২ মডেলের উড়োজাহাজটি শুক্রবার সকাল ৮টার পর চেন্নাইয়ের কাছে তাম্বারাম বিমান ঘাঁটি থেকে উড়াল দেয়। বেলা ১১টা ২০ মিনিটের দিকে বিমানটির আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পোর্ট ব্লেয়ারে পৌঁছানোর কথা ছিল।কিন্তু উড্ডয়নের ১৫ মিনিট পরই বিমানটির সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। আরোহীদের অধিকাংশই বিমান বাহিনীর সদস্য বলে কর্মকর্তারা জানিয়েছেন।এদিকে ভারতীয় বিমান বাহিনী, নৌবাহিনী এবং উপকূলরক্ষীরা উড়োজাহাজটির খোঁজে ব্যাপক অনুসন্ধান শুরু করেছে।

দেশটির নৌবাহিনী বঙ্গোপসাগরে অনুসন্ধানী বিমান পাঠিয়েছে। চারটি জাহাজ, পর্যবেক্ষণকারী ছোট বিমানও ওই অঞ্চলে তল্লাশি শুরু করেছে।ভারতের বিমান বাহিনীতে শতাধিক এএন-৩২ মডেলের উড়োজাহাজ রয়েছে। এ ধরনের উড়োজাহাজ একবার জ্বালানি নিয়ে টানা চার ঘণ্টা উড়তে পারে।ভারতের বিমান বাহিনীর (আইএএফ) একটি উড়োজাহাজ ২৯ জন আরোহী নিয়ে বঙ্গোপসাগরে নিখোঁজ হয়েছে।

এনডিটিভি বলছে, এএন-৩২মডেলের উড়োজাহাজটি শুক্রবার সকাল ৮টার পর চেন্নাইয়ের কাছে তাম্বারাম বিমান ঘাঁটি থেকে উড়াল দেয়। বেলা ১১টা ২০ মিনিটের দিকে বিমানটির আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পোর্ট ব্লেয়ারে পৌঁছানোর কথা ছিল।

কিন্তু উড্ডয়নের ১৫ মিনিট পরই বিমানটির সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়। আরোহীদের অধিকাংশই বিমান বাহিনীর সদস্য বলে কর্মকর্তারা জানিয়েছেন।এদিকে ভারতীয় বিমান বাহিনী, নৌবাহিনী এবং উপকূলরক্ষীরা উড়োজাহাজটির খোঁজে ব্যাপক অনুসন্ধান শুরু করেছে। দেশটির নৌবাহিনী বঙ্গোপসাগরে অনুসন্ধানী বিমান পাঠিয়েছে। চারটি জাহাজ, পর্যবেক্ষণকারী ছোট বিমানও ওই অঞ্চলে তল্লাশি শুরু করেছে।ভারতের বিমান বাহিনীতে শতাধিক এএন-৩২ মডেলের উড়োজাহাজ রয়েছে। এ ধরনের উড়োজাহাজ একবার জ্বালানি নিয়ে টানা চার ঘণ্টা উড়তে পারে।