wwwww-2বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে সুন্দরবনের তিন শিকারিকে অস্ত্র ও গোলা বারুদসহ আটক করেছে বরিশাল র‌্যাব-৮ এর টহল দল।শনিবার গভীর রাতে সুন্দরবনে শিকার করতে যাওয়ার সময় উপজেলার সদর ইউনিয়নের রুহিতার চর থেকে তাদেরকে আটক করা হয়। শিকারিরা হচ্ছে, মুন্সিগঞ্জের লৌহজং থানার নরসিংহপুর গ্রামের হাজি লাল মিয়া বেপারীর ছেলে মোঃ সাইদ বেপারীর,বরগুনার পাথরঘাটা হোগলাপাশা গ্রামের বারেক মুন্সীর ছেলে মুসা মিয়া ও একই এলাকার খলিল মিয়ার ছেলে জসিম উদ্দিন। শিকারিদের কাছ থেকে ২টি অবৈধ একনালা বন্দুক, ৫ রাউন্ড তাজা গুলি, হরিণের ২টি চামড়া, ১টি ছুড়ি,১টি দা, একটি চাকু ও ফাঁদ পাতার কাজে ব্যবহৃত রশি উদ্ধার করা হয়েছে।

www

বরিশাল র‌্যাব-৮ এর সহকারি পরিচালক মোঃ হাসান জানান, সাগরে জলদস্যু দমনে সুন্দরবনে অভিযান পরিচালনা করছিল।একদল বনদস্যু বাঘ এবং হরিন শিকার করে পাথরঘাটা সদর ইউনিয়নের রুহিতার চরে আশ্রয় নিয়েছে।এ খবরের ভিত্তিতে তারা ছোট্টো একটি মাছের ট্রলার নিয়ে ওই রুহিতার চরে অভিযান চালায়। এসময় শিকারিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালাবার চেষ্টা করলে তাদেরকে অস্ত্রসহ ধরে ফেলে। পরে শিকারিদের স্বীকারোক্তিতে চরদুয়ানী মুন্সীরহাটের কাছে জসিম মিয়ার বাড়ি থেকে দু’টি হরিণের চামড়া উদ্ধার করা হয়। শিকারিদের রবিবার বিকেলে অস্ত্রসহ পাথরঘাটা থানায় সোপার্দ করা হয়েছে।

পাথরঘাটা থানার ওসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,শিকারিদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র ব্যাবহার করা ও বন আইনে মামলা হয়েছে। এছাড়া একই সময় পুলিশ মাছের খাল গ্রামে অভিযান চালিয়ে ৫শ গ্রাম গাঁজাসহ দুই মাদক ব্যাবসায়ীকে আটক করেছে। আটক মাদক ব্যাবসায়ীরা হলেন,হোগলাপাশ গ্রামের ইসা খা এর ছেলে ইমরান খা, ও হোসেন মোল্ল¬ার ছেলে মাইনুদ্দিন। তাদেরকে কোর্টে সোপার্দ করা হয়েছে।

খোকন কর্মকার, পাথরঘাটা প্রতিনিধি