হলিউডে প্রধান নায়ক হচ্ছেন আলি ফজলবলিউড অভিনেতা আলি ফজলকে হলিউডের দুই অভিনেতা পল ওয়াকার ও ভিন ডিজেলের সঙ্গে ‘ফিউরিয়াস সেভেন’ ছবিতে দেখা গেছে কিছুক্ষণ। এবার আর স্বল্প উপস্থিতি নয়, অস্কারজয়ী অভিনেত্রী জুডি ডেঞ্চের সঙ্গে মূল নায়ক হিসেবে অভিনয় করতে যাচ্ছেন তিনি। হলিউডের ছবিটির নাম ‘ভিক্টোরিয়া অ্যান্ড আব্দুল’।

উচ্ছ্বাস প্রকাশ করে আলি ফজল বলেছেন, ‘এর চেয়ে ভালো কিছু হতে পারতো না! এই চমৎকার গল্পটা অনেক বছর ধরে জানি। কখনও ভাবিনি আব্দুল করিমের মতো সত্যিকারের চরিত্রে অভিনয় করতে পারবো। স্টিফেন ফ্রিয়ার্স আমার প্রিয় পরিচালকদের একজন। ‘ডেঞ্জারাস লিয়েজনস’ থেকে শুরু করে ‘কুইন’, তার সব ছবিই দেখেছি। আর জুডির সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। ব্রিটেনে সবচেয়ে প্রিয় নারী তিনি, সম্ভবত সারাবিশ্বেরও।’

আলি ফজল জানান, অনেক অডিশন, চিত্রনাট্য পড়া ও আলোচনার মধ্য দিয়ে তিনি ছবিটিতে কাজ করার সুযোগ পেয়েছেন। শ্রাবণী বসুর গ্রন্থ অবলম্বনে সাজানো হয়েছে কাহিনি। এ ছবিতে তুলে ধরা হবে রানী ভিক্টোরিয়ার শাসনামলের শেষ সময়ে তার সঙ্গে ভারতের উঠতি আইনজীবী আব্দুলের অপ্রত্যাশিত বন্ধুত্ব গড়ে ওঠার অসাধারণ সত্যি গল্প। আঠারশ শতকে রানীর সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অংশ নিতে ভারত থেকে লন্ডন যায় তরুণ আব্দুল করিম। রানীর আতিথেয়তা পেয়ে অবাক হয় সে। শাসন ব্যবস্থা সম্পর্কে আলোচনা ও কাজ করতে গিয়ে তাদের মধ্যে ধীরে ধীরে গড়ে ওঠে বন্ধুত্ব।