Screenshot 2016-08-09 23.42.02গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের সেবা ব্যবহার, অফার, বোনাস এবং পুরস্কারের তথ্য সংবলিত সেল্ফ-কেয়ার চ্যানেল চালু করেছে শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। যার নাম ‘মাই জিপি’ অ্যাপ্লিকেশন। এটি একটি ডিজিটাল চ্যানেল, যা গ্রাহকদের সরাসরি গ্রামীণফোনের সঙ্গে যোগাযোগের সুযোগ করে দেবে।গ্রামীণফোনের ইন্টারনেটে সংযুক্ত গ্রাহকরা অ্যাপল স্টোর ও গুগল প্লে-স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে ডাউনলোড করে বিভিন্ন সেবা সহজ ও কার্যকরভাবে পরিচালনা করতে পারবেন।

মঙ্গলবার (০৯ আগস্ট) রাজধানীর ওয়েস্টিন হোটেলে সেল্ফ-কেয়ার অ্যাপ্লিকেশনটি উন্মোচন করে মোবাইল ফোন কোম্পানিটি। এ সময় উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান, হেড অব কমিউনিকেশনস নেহাল আহমেদ ছাড়াও অন্য কর্মকর্তারা।

‘মাই জিপি’র বিভিন্ন দিক তুলে ধরে গ্রামীণফোন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, গ্রাহকদের ওয়ান-স্টপ সমাধান দেওয়াই মাই জিপির মূল উদ্দেশ্য, যাতে গ্রাহকরা গ্রামীণফোনের সার্ভিসগুলো সম্পর্কে জানতে এবং অফার উপভোগ করতে পারেন। দেশের ডিজিটাল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণফোন তার গ্রাহকদের সবসময় নিজস্ব সেবার সঙ্গে সংযুক্ত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। ‘মাই জিপি’র বিশ্বমানের ডিজাইন, ব্যবহারকারীর অভিজ্ঞতা নির্ভর পরিচালনা, উন্নত ফিচার এবং ব্যক্তিগত অফার ডিজিটাল সেল্ফ-কেয়ারের পুরো অভিজ্ঞতা গ্রাহকদের সামনে নতুনভাবে তুলে ধরবে।

অনুষ্ঠানে জানানো হয়, গ্রাহকদের হালনাগাদ বিল, ব্যবহারের পরিমাণ, অবশিষ্ট ইন্টারনেট ডাটা, কল রেট, স্টার স্ট্যাটাস এবং অফার সম্পর্কিত যাবতীয় তথ্য মাই জিপি অ্যাপের ড্যাশবোর্ডে প্রদর্শিত হবে। অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করতে নিয়মিত ডাটা চার্জ প্রযোজ্য হবে। অফলাইনে অ্যাপটি ব্যবহার করার সুযোগ থাকলেও হালনাগাদ তথ্য পেতে হলে ইন্টারনেট সংযোগ লাগবে।

গ্রামীণফোনের প্রি-পেইড এবং পোস্ট-পেইড গ্রাহকরা অ্যাপটি ব্যবহার করতে পারবেন। গ্রামীণফোনের ইন্টারনেটে সংযুক্ত গ্রাহকদের অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে লগ-ইন হয়ে যাবে। তবে ওয়াইফাই ইন্টারনেটের মাধ্যমে সংযুক্ত হলে কানেক্ট আইডি অপশনে গিয়ে লগ-ইন করতে হবে, যা কিনা টেলিনরের লগ-ইন সল্যুশন। অ্যাপ ব্যবহারকারী যদি তার হ্যান্ডসেট পরিবর্তন করেন তবে অ্যাপটি নতুন হ্যান্ডসেটে আবার ইন্সটল করতে হবে।

গ্রাহকদের নতুন ও আরও বেশি কার্যকর অভিজ্ঞতা দেওয়ার লক্ষ্যে উন্নয়নের একটি প্রক্রিয়ার মধ্যে মাইজিপি অ্যাপটিকে প্রতিনিয়ত হালনাগাদ করা হবে, যাতে করে গ্রাহকরা গ্রামীণফোনের বিভিন্ন সেবা সম্পর্কে হালনাগাদ তথ্য পেতে পারেন।

এক জাতীয় পরিচয়পত্রের বিপরীতে পাঁচটি সিমের বিষয়ে সম্প্রতি বিটিআরসি’র দেওয়া নির্দেশনা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিষ্ঠানটির চিফ মার্কেটিং অফিসার বলেন, আগে যে রকম সিম বিক্রি হতো এখন সেই অবস্থা নেই। আমরা যদি সঠিক পথে কাজ করি তাহলে এটি আমাদের সবার জন্য ভালো। এতে গ্রাহকদের নিরাপত্তাও নিশ্চিত হবে। বায়োমেট্রিক সিম নিবন্ধন হলেও চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে গ্রাহক বৃদ্ধির হার ‘ডাবল ডিজিট’ হয়েছে বলেও জানান গ্রামীণফোনের এ কর্মকর্তা।