Gazipur-(2)- 30 August 2016-Mobile Court-2

গাজীপুরের কালীগঞ্জে মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে প্রায় ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে। এ সময় ওই কারেন্ট জাল ব্যবহারের অভিযোগে ছয় জেলেকে অর্থদন্ড করা হয়। কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার এ দন্ডাদেশ প্রদান করেন।

আটককৃতরা হলেন-গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ব্রাহ্মমনগাঁও গ্রামের মৃত দিগেন্দ্র চন্দ্র দাসের ছেলে সুনীল চন্দ্র দাস (৫০), প্রফুল্ল চন্দ্র দাসের ছেলে কমল চন্দ্র দাস (৪০), বক্তারপুর গ্রামের হানিফর ছেলে রফিকুল ইসরাম (৩৫), মৃত ভজেন্দ্র চন্দ্র দাসের ছেলে সুবল চন্দ্র দাস (৪৫), বেরুয়া গ্রামের মৃত আশ্রব আলীর ছেলে ফালাইনা শেখ (৫০), গাজীপুর মহানগরী এলাকার বাড়ীয়া গ্রামের মৃত উপেন্দ্র চন্দ্র দাসের ছেলে নিকুঞ্জ চন্দ্র দাস।

কালীগঞ্জ উপজেলা মৎস্য অফিসার লতিফুর রহমার জানান, মঙ্গলবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তারের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এ সময় নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহারের সময় ছয় জেলেকে হাতেনাতে আটক করেন। তাদের কাছ থেকে প্রায় ১ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত ওই কারেন্ট জাল স্থানীয় বক্তারপুর মডেল হাই স্কুল মাঠে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটক জেলেদের প্রত্যেককে মৎস্য সম্পদ আইন রক্ষা ও সংরক্ষন আইনের ১৯৫০ এর (৫) ধারা মোতাবেক ১ হাজার টাকা করে অর্থিক জরিমানা করা হয়।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।