PICTURE_02

পাবনায় বেসরকারি উন্নয়ন সংগঠন ওসাকা’র উদ্যোগে এবং পিকেএসএফ’র সহায়তায় জেলার দরিদ্র মেধাবি ৫০ ছাত্র- ছাত্রীকে ২ বছরের জন্য ১৮ লাখ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেস ক্লাবের ভিআইপি অডিটরিয়ামে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা-৫(সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

ওসাকার নির্বাহী পরিচালক কবি, সাংবাদিক, গবেষক মজিদ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, পাবনা প্রেস ক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হব চুন্নু, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম বেনজামিন রিয়াজি, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থিদের মধ্য থেকে বক্তব্য রাখেন মোছা: সুমি খাতুন এবং মো: জনি আহমেদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি মাহবুব-উল-আলম মুকুল, সাংবাদিক আব্দুল মতীন খান, প্রেস ক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, প্রেসক্লাবের অর্থ সম্পাদক নরেশ মধু, বাংলাদেশ টু-ডে’র সাংবাদিক আব্দুল হামিদ খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওসাকা নির্বাহী পরিষদ সদস্য ও পাবনা প্রেসক্লাবের সহসভাপতি আখতারুজ্জামান আখতার এবং স্বাগত বক্তব্য রাখেন ওসাকার উপপরিচালক মাজহারুল ইসলাম।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থিদের শুধুমাত্র পুঁথিগত বিদ্যা বা সার্টিফিকেট অর্জন করার মানসিকতা পরিহার করে সেবার মানসিকতা নিয়ে ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। দেশপ্রেমিক নাগরিক হতে হবে। তাহলেই বৃত্তি প্রদানের এই মহৎ উদ্দেশ্য সফল হবে। বক্তারা ওসাকার উদ্যোগকে স্বাগত জানিয়ে ভবিষ্যতে তা অব্যাহত রাখার আহবান জানান।