গাজীপুরে সোমবার বিকেলে ছিনতাইকারীদের গুলিতে এক বিকাশকর্মী নিহত হয়েছে। এসময় ছিনতাইকারীরা ওই কর্মীর কাছ থেকে ১০ লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত বিকাশকর্মীর নাম শেখ মো. আব্দুল হামিদ (৫০)। তিনি বাঘেরহাটের রামপাল থানার বড়কাতলা এলাকার মৃত নোমান উদ্দিনের ছেলে এবং বিকাশের টঙ্গী শাখার কর্মী।

টঙ্গী মডেল থানার এএসআই ছিদ্দিকুর রহমান জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর সাতাইশ এলাকার বিভিন্ন দোকান থেকে টাকা তুলে সোমবার বিকেল ৩টার দিকে আব্দুল হামিদ মোটরসাইকেল যোগে টঙ্গী ফিরছিলেন। পথে গাজীপুরা এলাকায় পৌঁছলে অপর একটি মোটরসাইকেল যোগে কয়েক ছিনতাইকারী গিয়ে হামিদের মোটরসাইকেলের গতিরোধ করে এবং টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় তাদের বাধা দিলে ছিনতাইকারীরা তার বুকে ও মাথা লক্ষ্য করে গুলি ছুঁড়ে টাকার ব্যাগ নিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই বিকাশ কর্মী হামিদ নিহত হন। কিন্তু ব্যাগে কত টাকা ছিল তা নিশ্চিত হওয়া যায়নি। তবে বিকাশের কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ১০লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করেছে। খবর পেয়ে টঙ্গী মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে টঙ্গী হাসপাতালে পাঠায়।

এব্যাপারে গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পরিদর্শক মো. মোমিনুল ইসলাম জানান, বিভিন্ন দোকান থেকে আদায় করা টাকা নিয়ে ফেরার সময় হামিদের সঙ্গে একই মোটরসাইকেলে আরো দুই সশস্ত্র নিরাপত্তাকর্মী ছিলেন। কিন্তু টাকা ছিনতাইকালে গুলি না করে ওই দুই নিরাপত্তাকর্মীর পালিয়ে যাওয়ার ঘটনা প্রশ্নবিদ্ধ।

টঙ্গী সরকারি হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সাদিয়া ইসলাম জানান, হামিদকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার বুকে তিনটি ও মাথায় একটি ক্ষত রয়েছে। তবে তা গুলিতে সৃষ্ট ক্ষত কিনা তা ময়নাতদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।