pabna-photo-asp-razzak-26-09-2016

স্ত্রীর দায়ের করা যৌতুক ও নারী নির্যাতন মামলায় পাবনায় হাজিরা দিতে এসে শরীয়তপুরের সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক মিয়াকে কারাগারে। রোববার দুপুরে পাবনার আমলী আদালত-২ এ হাজির হয়ে জামিন আবেদন করেন এসএসপি রাজ্জাক। আদালতের বিচারক আবু বাছেদ মো: বুলু মিয়া জামিন না মঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
এএসপি আব্দুর রাজ্জাক মিয়ার শ্বশুড় ও মামলার বাদির বাবা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা খলিলুর রহমান সোমবার দুপুরে পাবনা প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এসব তথ্য জানান এবং মামলা নথিপত্র জমা দেন।
মামলার এজাহার সুত্রে জানা যায়, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (সর্বশেষ রাজবাড়ী সদর থানার ওসি ছিলেন) বর্তমানে পাবনার শালগাড়িয়া মহল্লার বাসিন্দা খলিলুর রহমানের বিশ্ববিদ্যালয় পড়–য়া মেয়ের সাথে ২০১৪ সালের এপ্রিল মাসে বিয়ে হয় মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বেংরুয়া এলাকার আব্দুল মজিদ মিয়ার ছেলে ও শরীয়তপুর সদরের সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক মিয়ার। বিয়ের পর থেকে কখনও ১০ লাখ, কখনও ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন এএসপি রাজ্জাক। যৌতুকের টাকা না দেয়ায় স্ত্রীর ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালান রাজ্জাক ও তার স্বজনরা। একই সাথে একাধিক মেয়ের সাথে পরকীয়া প্রেম করেন তার জামাই এএসপি আব্দুর রাজ্জাক মিয়া। একাধিক মেয়ের সাথে তার জামাইয়ের জড়াজড়ি ধরা ছবিও সাংবাদিকদের সরবরাহ করেন তিনি।

তিনি আরো অভিযোগ করেন এএসপি আব্দুর রাজ্জাক মিয়া এর আগে র‌্যাবে কর্মরত ছিলেন। সেই সময় ও নানা ভাবে তাকে ও তার মেয়েকে হুমকি এবং অমানুসিক নির্যাতন করেছেন। স্বামী এএসপি রাজ্জাকের একাধিক পরকীয়া প্রেমের ঘটনাও জানতে পারেন তার স্ত্রী। পরে এসব ঘটনায় অতিষ্ঠ স্ত্রী বাদি হয়ে তার স্বামী এএসপি আব্দুর রাজ্জাক মিয়া সহ চারজনকে আসামী করে চলতি বছরের মে মাসে যৌতুক ও নারী নির্যাতন আইনে পাবনার আমলী আদালত-২ এ একটি মামলা দায়ের করেন। মামলার অপর আসামীরা হলেন-রাজ্জাকের বাবা আব্দুল মজিদ মিয়া, মা রাবেয়া বেগম ও ভগ্নিপতি পাশান আলী সাগর। মামলায় আসামীদের বিরুদ্ধে আদালত সমন জারী করলেও কেউ হাজির হয়নি। পরে তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারী করে আদালত। রোববার দুপুরে পাবনার আমলী আদালত-২ এ হাজির হয়ে জামিন প্রার্থনা করলেও জামিন না মঞ্জুর করে এএসপি রাজ্জাক মিয়াকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। বাকি আসামীরা আদালত থেকে জামিন নিয়েছেন বলে জানা গেছে।

পাবনার পুলিশ সুপার আলমগীর কবির এ তথ্য নিশ্চিত করে জানান, স্ত্রীর দায়ের করা মামলায় রোববার পাবনার একটি আদালতে হাজির দিতে এসেছিলেন এএসপি আব্দুর রাজ্জাক মিয়া। পরে তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।