bbb_129675

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফেসবুকে হত্যার হুমকির দেয়ায় বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানবীর আহম্মদ সিদ্দিকীর ছেলের বিরুদ্ধে গাজীপুরের কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে মুক্তিযোদ্ধা ও কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ বাদী হয়ে ওই মামলা দায়ের করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য চৌধুরী তানবীর আহম্মদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহম্মদ সিদ্দিকী গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার পরে তার নিজের ফেসবুক আইডিতে একটি ষ্ট্যাটাস দিয়েছেন। ওই ষ্ট্যাটাসে তিনি লিখেছেন, শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। এছাড়াও তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গচিত্র বানিয়ে ফেসবুকে পোষ্ট করেছেন। ইরাদ আহমেদ সিদ্দিকী আরো উল্লেখ করেন যে, শেখ হাসিনাকে হত্যা করা সম্ভব নয়, কারণ শেখ হাসিনার চারদিকে ভারতের বিশেষ নিরাপত্তা চাদর রয়েছে। সম্প্রতি নিজের ফেসবুক পেজের নাম হিন্দিতে রুপান্তর করা চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী গত ১৫ সেপ্টেম্বর রাত ১০টা ৫৫ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ছবির নিচে মধ্যম আঙ্গুলি প্রদর্শন করিয়ে করে পোষ্ট দেন। সেখানে লিখেছেন, ভাস্কর্য হাজারো শব্দের প্রতিনিধিত্ব করে। এছাড়া নিজেকে জমিদারের বংশধর হিসেবে প্রচার করা চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী তার পেজে একটি ঘোড়ার তৈল চিত্রের ছবি দিয়ে বঙ্গবন্ধুর পিতা সেই ঘোড়ার ভৃত্য ছিলেন বলে উল্লেখ করেছেন।

এঘটনায় বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ বাদী হয়ে মঙ্গলবার রাতে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর নাম উল্লেখ করে যোগাযোগ ও তথ্য প্রযুক্তি ২০১৩ এর ৫৭ ধারায় গাজীপুরের কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেন।

মামলার বাদী মুক্তিযোদ্ধা আঃ রশিদ জানান, বিএনপি’র সাবেক স্থায়ী কমিটির সদস্য কালিয়াকৈরের বাসিন্দা চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীর কুলাঙ্গার পুত্র চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী তার ফেইজ বুক আইডিতে বঙ্গবন্ধুকে কটুক্তি করা এবং বঙ্গবন্ধুর ব্যঙ্গ চিত্র প্রকাশ করে মানহানী করেছে এবং প্রধান মন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। তাই আমি একজন মুক্তিযোদ্ধা এবং সচেতন নাগরিক হিসেবে কালিয়াকৈর থানায় অভিযোগ দায়ের করলে থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা গ্রহন করেছেন।

এব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব হোসেন মিয়া জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় একটি অভিযোগ দাখিল করা হলে আমরা যাচাই করতে অভিযোগের সত্যতা পাই। পরে এঘটনায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা (নং ২৯, তাং-২৮/০৯/২০১৬ইং) গ্রহন করি। পুলিশ অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।