%e0%a6%9f%e0%a6%be%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%9b%e0%a7%81%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%ab%e0%a6%be%e0%a6%81%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6

পবিত্র মহররম ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে টানা ৫ দিনের ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে দেশ।মঙ্গলবার থেকে এ ছুটির ফাঁদে পড়বে দেশ।মঙ্গলবার ১১ অক্টোবর পূজার শেষ দিন। ১২ অক্টোবর মহররম। ফলে ১১ এবং ১২ অক্টোবর সরকারি ছুটি। এরপর আগামী ১৩ অক্টোবর সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার হওয়ায় অনেক কর্মকর্তা সেদিন অঘোষিত ছুটি কাটাবেন।এছাড়া আগামী ১৪ ও ১৫ অক্টোবর সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে টানা ৫ দিনের ছুটির ফাঁদে পড়ছে দেশ।এর আগে গত সেপ্টেম্বরে ঈদ-উল আজহা উপলক্ষে টানা ৯ দিনের ছুটির ফাঁদে পড়েছিল দেশ।

ব্যাংক ও পুঁজিবাজার সূত্রে জানা গেছে, আগামী ১১ ও ১২ অক্টোবর সরকারি ছুটির সঙ্গে দুইদিন সাপ্তাহিক ছুটি থাকছে। তবে উভয় ছুটির মাঝে বৃহস্পতিবার থাকছে অঘোষিত ছুটি। সব মিলিয়ে ছুটি গিয়ে দাঁড়াচ্ছে ৫ দিনে।জানতে চাইলে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের একজন শাখা ব্যবস্থাপক যুগান্তরকে বলেন, তার শাখায় ২৮ জন কর্মকর্তার মধ্যে ৯ জনই বৃহস্পতিবার ছুটির জন্য আবেদন করেছেন। গুরুত্ব বিবেচনা করে তাদের ছুটির আবেদন অনুমোদন করবেন বলে জানান তিনি। সোনালী ব্যাংকের একজন ডিজিএম বলেন, বৃহস্পতিবার ছুটি রাখাই ভালো ছিল। কারণ খোলা থাকলেও বেশির ভাগ কর্মকর্তা অফিস করবেন না। বেসরকারি খাতের সাউথ ইস্ট ব্যাংকের একটি শাখার অপারেশন অফিসার সোমবার বলেন, বৃহস্পতিবার অনেকটাই অঘোষিত ছুটি। এদিন গ্রাহকের পাশাপাশি কর্মকর্তাদের উপস্থিতি কম থাকবে। এ দিন অনেক কর্মকর্তা ছুটি কাটাবেন।