tutul

গাজীপুর জেলা শহরের জয়দেবপুর বাজারে ইজারার টাকা আদায়কে কেন্দ্র করে মঙ্গলবার রাতে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম মোঃ টুটুল (২৫)। সে জেলা শহরের জয়দেবপুরের মুন্সিপাড়া এলাকার মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনের ছেলে।

নিহতের স্ত্রী পারভীন আক্তার ও মা আক্তারী বেগম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের উত্তর বিলাশপুর এলাকায় স্ত্রী ও একমাত্র মেয়েকে ভাড়া বাসায় থেকে জয়দেবপুর বাজারে লেপ তোষকের ও ষ্টেশনারীর ব্যবসা করতো টুটুল। মঙ্গলবার দিবাগত রাত ৭টার দিকে স্ত্রী সন্তানকে মুন্সিপাড়া বাড়ি থেকে পার্শ্ববর্তী বিলাশপুর এলাকার ভাড়া বাসায় নামিয়ে দিয়ে টুটুল জয়দেবপুর বাজারে ফিরছিল। পথে জয়দেবপুর কাঁচা বাজার এলাকায় পৌছলে ৭/৮ জন দুর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে টুটুলের মাথা, ঘাড়, গলা ও হাতে এলোপাতাড়ি কুপিয়ে এবং গলা কেটে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সে নিহত হয়। এসময় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে এবং আশপাশের সকল দোকান পাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, জয়দেবপুর বাজারের ইজারার টাকা তোলাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে তেহরান ও তার লোকজনের সঙ্গে টুটুলের ঝগড়া বিবাদ হয়। এঘটনার জেরে টুটুল খুন হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশের একাধিক টিম বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

অপরদিকে নিহতের স্ত্রী পারভীন আক্তার জানান, টাকা পয়সা আদায়কে কেন্দ্র করে গত দু’দিন ধরে টুটুলের সঙ্গে তার মামাতো ভাই আকাশের ঝগড়া বিবাদ হয়। এ ঘটনার জেরে সে খুন হতে পারে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।