bpl-2016

নতুনভাবে মঙ্গলবার থেকে আবারো শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর। গেল শুক্রবার চতুর্থ আসরের যাত্রা হয়েছিলো। কিন্তু ঐদিন থেকেই উত্তর বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নি¤œচাপের কারনে বৃষ্টি হলে বিপিএলের প্রথম দু’দিনের চারটি খেলাই পরিত্যক্ত হয়ে যায়। ফলে দ্বিতীয় দিনেই বিপিএল ¯’গিত করে আবারো নতুনভাবে ৮ নভেম্বর অর্থাৎ মঙ্গলবার থেকে শুরুর সিদ্বান্ত নেয় টুর্নামেন্টের গর্ভনিং কাউন্সিল কমিটি। তাই আগামীকাল থেকে আরও একবার নতুনরুপেই শুরু হচ্ছে বিপিএল। উদ্বোধণী দিনে দুপুর ২টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চিটাগাং ভাইকিংস এবং সন্ধ্যা ৭টায় লড়বে বরিশাল বুলস ও ঢাকা ডায়নামাইটস।

বৃষ্টির কারনে বিপিএলের এবারের আসরের প্রথম দু’দিনের চারটি ম্যাচই পুনরায় অনুষ্ঠিত হবে। প্রথম দিন পরিত্যক্ত হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস এবং রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের ম্যাচ দু’টি। আগামী ৩০ নভেম্বর সন্ধ্যায় মিরপুরে অনুষ্ঠিত হবে কুমিল্লা ও রাজশাহীর ম্যাচটি। ঐ দিন সন্ধ্যার বরিশাল বুলস ও রাজশাহী কিংসের ম্যাচটি ১ ডিসেম্বর সন্ধ্যায় মিরপুরে অনুষ্ঠিত হবে। আগের সূচিতে ১ ডিসেম্বর কোন ম্যাচ ছিলো না।আর উদ্বোধনী দিন রংপুর রাইডার্স ও খুলনা টাইটান্সের পরিত্যক্ত হওয়া দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। আগের সূচীতে ১০ নভেম্বর কোন ম্যাচ ছিলো না।
উদ্বোধণী দিনের পরের দিন বৃষ্টির কারনে পরিত্যক্ত হয়ে যায় বরিশাল বুলস ও চিটাগাং ভাইকিংস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচগুলো। এই দু’টি ম্যাচ হবে ১৪ নভেম্বর। আগের সূচীতে ১৪ নভেম্বর কোন ম্যাচ ছিলো না।এছাড়া ৬ নভেম্বরের ম্যাচ আগেই স্থগিত করে দেয় বিপিএলের গর্ভনিং কাউন্সিল কমিটি। রংপুর রাইডার্স ও রাজশাহী কিংস এবং বরিশাল বুলস ও খুলনা টাইটান্সের ম্যাচ দু’টি নতুন সূচীতে হবে যথাক্রমে ২৮ নভেম্বর ও ২০ নভেম্বর। এই দু’দিন বিপিএলের বিরতি ছিলো। দু’টি ম্যাচই হবে সন্ধ্যায়।আগের সূচী অনুযায়ী মঙ্গলবার বিপিএলের উদ্বোধণী ম্যাচে লড়বে কুমিল্লা ও চিটাগাং। কুমিল্লার নেতৃত্ব আছেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আর চিটাগাং-এর অধিনায়ক জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। দু’দলেই তারকা খেলোয়াড়দের ছড়াছড়ি বেশ।