gazipur-2-12-november-2016-murder-2

গাজীপুরে পরকীয়ার জেরে কলেজ ছাত্র এক পোশাক কর্মীকে গলা কেটে ও কুপিয়ে হত্যা করেছে তার সহকর্মীরা। এঘটনায় জিজ্ঞাসাদের জন্য পুলিশ শনিবার দু’ সহকর্মীকে গ্রেফতার করেছে। নিহতের নাম আজাহারুল ইসলাম (২০)। ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার সাতেঙ্গা গ্রামের শহীদুল্লাহর ছেলে আজহারুল ভালুকা ডিগ্রী কলেজে ¯œাতক শ্রেণীতে লেখাপড়ার পাশাপাশি গাজীপুরের বানিয়ারচালা এলাকার সিল্কেন সুইং লিমিটেড কারখানার কোয়ালিটি কন্ট্রোলার পদে চাকুরি করতো।

জয়দেবপুর থানার হোতাপাড়া পুলিশ ফাঁড়ির এসআই নাজমুল হক ও স্থানীয়রা জানান, গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় তাইজ উদ্দিনের বাড়ির মেসের একটি কক্ষে তিন বছর ধরে ভাড়া থেকে স্থানীয় সিল্কেন সুইং লিমিটেড পোশাক কারখানায় চাকরি করছিলেন। একই কারখানার অপর শ্রমিক দেলোয়ার হোসেন (২৮) স্ত্রীকে নিয়ে ওই বাড়ির অপর কক্ষে ভাড়া থাকতেন। এ সুবাদে আজহারুলের সঙ্গে দেলোয়ারের স্ত্রীর অবৈধ সম্পর্ক গড়ে উঠে। এ নিয়ে আজহারুল ও দেলোয়ারের মাঝে বিরোধ চলে আসছিল। মাস দেড়েক আগে দেলোয়ার তার স্ত্রীকে অন্যত্র পাঠিয়ে দেয়। দেলোয়ার ফরিদপুর জেলার কতোয়ালী থানার জিলতলী গ্রামের মৃত শেখ মোসলেম উদ্দিনের ছেলে। আজহারুলের কক্ষে ভাড়া থাকতেন তার গ্রামের মোস্তাকিন হোসেন শাকিব (২২)। বৃহস্পতিবার বিকেলে কারখানার কাজ সেরে তারা দুইজনই গ্রামের বাড়ি যান। তারা শুক্রবার সন্ধ্যায় আবার বানিয়ারচালার বাসায় ফিরেন এবং রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। স্ত্রীর সঙ্গে পরকীয়ার জেরে রাত ১টার দিকে দেলোয়ার বটি দা’ দিয়ে আজহারুলকে গলা কেটে এবং এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। পরে রক্তমাখা অবস্থায় দেলোয়ার পাশের কক্ষে গিয়ে ‘মুরগি জবাই করেছি’ বলে অন্যদেরকে জানিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে মেসের অন্যরা ঘটনাস্থলে ছুটে গিয়ে বিছানার উপর রক্তাক্ত ও জবাই করা অবস্থায় আজাহারুলকে গোঙ্গাতে দেখে। প্রতিবেশীরা আশংকাজনক অবস্থায় আজহারুলকে স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ শনিবার নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে এবং ঘটনাস্থল থেকে রক্তমাখা বটি দা’ ও জ্যাকেট উদ্ধার করে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ একই মেসের ভাড়াটিয়া নাটোর জেলার গোড়াইগ্রাম থানার কামারদো গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মেহেদী হাসান রনি (২৩) ও ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার সাতেঙ্গা গ্রামের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে মোস্তাকিন হোসেন শাকিবকে (২২) আটক করেছে। তবে ঘটনার পর থেকে দেলোয়ার পলাতক রয়েছে। এরা সবাই একই পোশাক কারখানার কর্মী। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিহতের চাচা জহিরুল ইসলাম জানান, ময়মনসিংহের ভালুকা ডিগ্রী কলেজে ¯œাতক শ্রেণীতে লেখাপড়া করার পাশাপাশি আজহারুল গাজীপুরের বানিয়ারচালা এলাকার সিল্কেন সুইং লিমিটেড কারখানার কোয়ালিটি কন্ট্রোলার পদে চাকুরি করতো। ধারণা করা হচ্ছে পূর্ববিরোধের জেরে এঘটনা ঘটেছে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।