haspatal

ঠাকুরগাঁও হাসপাতালে তনি মাসওে খুলনেি অপারশেন থয়িটোররে দরজা। সলিংি লাইট ফউিচ,নষ্ট এ্যানসেথসেয়িা মশেনি,এক্স-রে মশেনি উধাও। দখোমলেে না দুই চকিৎিসকরে। র্দীঘ দনি ধরে র্সাজক্যিাল,র্অথোপ্যাডকি ও সজিারয়িান চকিৎিসা বন্ধ আছে ঠাকুরগাঁও আধুনকি সদর হাসপাতাল।ে এতে ভোগান্তরি মাত্রা ছাড়য়িছেে ঠাকুরগাঁও এর সাধারণ মানুষরে। হাসপাতালে চকিৎিসা না পয়েে জীবন বাঁচাতে ভুক্ত ভোগীরা প্রাইভটে হাসপাতাল ও ক্লনিকিে বাধ্য হয়ে র্ভতি হচ্ছে ।

বালয়িাডাঙ্গী উপজলোর স্কুলরে হাট গ্রামরে ফারুক হোসনে অভযিোগ করে বলনে,তার প্রসুতি স্ত্রীকে হাসপাতালে র্ভতরি জন্য নয়িে গয়িছেলিনে কন্তিু কোন চকিৎিসা না পয়েে বাধ্য হয়ে ক্লনিকিে র্ভতি করনে। হরপিুররে গদেুরা গ্রামরে মনরিুজ্জামান ও পলাশ বাড়রি ননী গোপালরে অভযিোগও একই । নতুন ভবন নর্মিানরে কাজ শুরু হওয়ায় এক্স-রে মশেনি ও আল্ট্রাসোনো গ্রাম মশেনি বাক্স বন্দী রাখা হয়ছেে বলে জানায় হাসপাতাল সূত্র।

জানাযায়,১৯৮৭ সালে স্থাপতি হওয়া এ হাসপাতালে একরে পর এক সমস্যা লগেইে থাক।ে যন্ত্র পাতি বনিষ্ট ছাড়াও র্দীঘ দনি ধরে ১৫ জন চকিৎিসকরে পদ শুণ্য । ছুটি না নয়িে ২জন ডাক্তার অনুপস্থতি রয়ছেনে। ঠাকুরগাঁও সভিলি র্সাজন ডা.এহসানুল করমি হাসপাতালরে অপারশেন বন্ধ থাকা প্রসংগে বলনে,সলিংি লাইট ফউিচ হওয়ায় এই সমস্যা দখো দয়িছে।ে তবে তা নরিসনরে জন্য সংশষ্টি র্কতৃপক্ষকে জানানো হয়ছে।ে

জুনাইদ,ঠাকুরগাঁও প্রতনিধি