নিজেকে অনেকটা গুটিয়ে রাখতেই ভালবাসেন বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ফ্যাশন সচেতনা সম্পর্কে কখনোই ওয়াকিবহল থাকেন না, তবে এবার নিজের ফ্যাশন স্টাইলটা বদলেই ফেললেন মোস্তাফিজ।দীর্ঘ পাঁচ মাস পর আবারো মাঠে ফেরার অপেক্ষায় নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে নতুন হেয়ার কাট করালেন ‘কাটার মাস্টার’।

এর আগে কাঁধের অস্ত্রোপচারের কারণে আফগানিস্তান ও ইংল্যান্ডের মতো দুটি সিরিজে দর্শক হয়েই থাকতে হয়েছে মোস্তাফিজকে। খেলা হয়নি বিপিএলেও। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। আসছে নিউজিল্যান্ড সিরিজে দেখা যেতে পারে এই তারকা পেসারকে।

ইংল্যান্ডের মাটিতে কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে নেমে ইনজুরিতে পড়েন মোস্তাফিজ। এরপর গত ১১ আগস্ট লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে তার অস্ত্রোপচার করেন প্রখ্যাত সার্জন অ্যান্ড্রু ওয়ালেস। অস্ত্রোপচারের পর বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীর তত্ত্বাবধানে চলে মোস্তাফিজের পুনর্বাসন।

অভিষেকের পর থেকেই একের পর এক কীর্তি গড়েছেন মোস্তাফিজুর রহমান। ভারত-দক্ষিণ আফ্রিকার মত দৈত্যদের বোধ তার হাত ধরেই হয়েছে। তাই নিউজিল্যান্ড সিরিজে তাকে ঘিরেই আবার স্বপ্ন দেখছে টাইগার বাহিনী।

রঙ্গিন জার্সিতে এখন পর্যন্ত ৮টি ম্যাচে ২৬টি উইকেট শিকার করেছেন মোস্তাফিজ। সাদা পোশাকে ২ ম্যাচ খেলে নিয়েছেন ৪টি উইকেট। আর টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচে ২২ উইকেট ঝুলিতে পুরেছেন মোস্তাফিজ। বিপিএলের ফাইনালের জন্য দুই ভাগে অস্ট্রেলিয়ায় যাচ্ছে বাংলাদেশ দল। প্রথম ফ্লাইটেই মুশফিক-তাসকিনদের সঙ্গে অস্ট্রেলিয়া গেছেন টাইগার এই বোলার। অস্ট্রেলিয়ায় ১০ দিনের ক্যাম্প শেষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ।