রংপুরে মেডিনোভা ক্লিনিকে চিকিৎসকের ভুল অস্ত্রোপচারে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বকুল হোসেন (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা হলে শনিবার সন্ধ্যায় রংপুর শহরের ধাপ এলাকার পুলিশ অভিযান চালিয়ে ঐ ক্লিনিকের ম্যানেজার তুলে চন্দ্র রায় (২৮)কে গ্রেফতার করেন। নিহত বকুল জেলার পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের দুলাল হোসেনের ছেলে। গত ২ জানুযারি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে বকুল ঐ ক্লিনিকে ভর্তি হন এবং শনিবার বিকেলে তার মৃত্যু হয়।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, ২ জানুযারি সকালে বকুল উপজেলার সরকারের হাট নামক এলাকায় তার মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে গুরতর আহত হন। ওই দিনেই বকুলকে রংপুরের সোনার বাংলা ক্লিনিকে ভর্তি করা হয়। দুইদিন থাকার পর দালালের খপ্পরে পড়ে ৪ জানুয়ারি বকুলকে মেডিনোভা ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে বকুলকে অজ্ঞান করে তার দুই পায়ে ৭ জানুযারি অস্ত্রোপচার করেন ডা. জাহিদ হোসেন। ৯ জানুযারি পর্যন্ত তার জ্ঞান না ফিরলে রংপুর মেডিকেলে ভর্তির জন্য পাঠিয়ে দেন ক্লিনিক কর্তৃপক্ষ। আর সেখানে জ্ঞান না ফেরা অবস্থায়ই শনিবার বিকেলে বকুল মৃত্যু হয়।

এ দিকে ডাক্তারের ভুল চিকিৎসায় বকুলের মৃত্যু হয়েছে এ অভিযোগ এনে বকুলের ছোট ভাই তারেক হোসেন বাদী হয়ে রংপুরের কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করন। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মেডিনোভা ক্লিনিকের ম্যানেজার তুলে চন্দ্র রায়কে (২৮) গ্রেফতার করেন।

রংপুরের সহকারী পুলিশ সপুার (সার্কেল-এ) সাইফুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, মেডিনোভা ক্লিনিকের মালিক ও চিকিৎসকে গ্রেফতারের চেষ্টা চলছে।

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি