সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রদলকে মিছিল করতে দেয়নি ছাত্রলীগ। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নবগঠিত ছাত্রদলের কলেজ শাখা মিছিল করার জন্য ক্যাম্পাসে প্রস্তুতি নিলে ছাত্রলীগের একদল কর্মী প্রকাশ্যে দা ও রড উঁচিয়ে ধাওয়া করে তাদের ক্যাম্পাসছাড়া করে।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের ভাষ্য, সম্প্রতি এমসি কলেজ ও সরকারি কলেজে ছাত্রদলের নতুন কমিটি হয়। সকাল ১০টার দিকে সরকারি কলেজ কমিটি নিজেদের ক্যাম্পাসে মিছিল করে। এরপর ওই মিছিলে নেতৃত্ব দেওয়া ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতাদের একটি পক্ষ পাশের এমসি কলেজ ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করলে ছাত্রলীগের বাধার মুখে পড়ে। এ সময় এমসি কলেজে ছাত্রদলের নতুন কমিটির ব্যানারে মিছিল করার প্রস্তুতি চলছিল। কিন্তু ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদেরও প্রকাশ্যে দা, রডসহ দেশীয় অস্ত্র উঁচিয়ে ধাওয়া দিয়ে ক্যাম্পাস ছাড়া করেন।দা ও রড হাতে ধাওয়া দিচ্ছেন দুজন। ছবি: আনিস মাহমুদএমসি কলেজ ছাত্রদলের সভাপতি বদরুল আজাদ রানা বলেন, ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের উপস্থিতিতে ছাত্রলীগ নেতা-কর্মীরা হামলার চেষ্টা করেছেন।

অন্যদিকে, এমসি কলেজ ক্যাম্পাসে থাকা ছাত্রলীগের জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কামরুল ইসলাম দাবি করেন, বহিরাগতদের নিয়ে এমসি কলেজ ক্যাম্পাসে ঢুকে ছাত্রদল নেতা-কর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছিলেন। এ খবর পেয়ে বহিরাগতদের কলেজ ক্যাম্পাসের বাইরে থেকেই ফিরিয়ে দেওয়া হয়েছে। প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে ধাওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।তবে পুলিশের উপস্থিতিতে এ ধাওয়ার বিষয়টি অস্বীকার করেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান মুন্সি। তিনি বলেন, প্রধান ফটকসহ ক্যাম্পাসে সব সময়ই পুলিশ থাকে। এ ঘটনার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।