গাজীপুরে নিখোঁজের তিনদিন পর বৃহষ্পতিবার পুকুর থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিহতের নাম তৌফিকুল ইসলাম তানভির (২৩)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর গোপালপুর এলাকার মোঃ তাজুল ইসলামের ছেলে।

নিহতের বাবা মোঃ তাজুল ইজলাম জানান, গত সোমবার রিয়াদ নামের এক যুবকের ফোন পেয়ে টঙ্গীর গোপালপুরের বাসা থেকে তানভির মাঝুখানের উদ্দেশ্যে বের হয়। এরপর সে নিখোঁজ হয়। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পায়নি। এমনকি তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। বুধবার সন্ধ্যায় স্থানীয় এক নারীর বরাত দিয়ে তার ভাগিনা মোবাইল ফোনে তাকে জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের মাঝুখান এলাকার পুকুরে এক যুবককে ডুবে থাকতে দেখেছে। এরই সূত্র ধরে বৃহস্পতিবার পুলিশের সহায়তায় টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওই পুকুরে তল্লাশি চালিয়ে তানভিরের মরদেহ উদ্ধার করে।

নিহতের বাবা তাজুল ইসলামের অভিযোগ, জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন তার ছেলেকে হত্যার পর ওই পুকুরে ফেলে দিয়েছে। ইতোপূর্বেও তার ছেলেকে একাধিকবার হত্যার হুমকি দেয়া হয়। পরে তাকে টঙ্গীর সাতরং মিল গেইট এলাকার বাড়ি থেকে নিয়ে গোপালপুর এলাকার একটি বাসা ভাড়া করে দেয়া হয়। সেখানে তানভির তার দুই মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে বসবাস করতো।

জয়দেবপুর থানাধীন পূবাইল পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো. রফিকুল ইসলাম জানান, টঙ্গীতে নিহতের পরিবারের লোকজনের সঙ্গে তার স্বজনদের জমি নিয়ে বিরোধ রয়েছে। এর জেরেই ওই হত্যার ঘটনা ঘটে থাকতে পারে।

মোস্তাফিজুর রহমান টিটু, স্টাফ রিপোর্টার, গাজীপুর।