প্লাস্টিকের ব্যানারে “সোনালি আশে সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়ের আলোকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় জাতীয় পাট দিবসের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্লাস্টিকের ব্যানারে উক্ত দিবস পালিত হওয়ায় সাধারণ জনগনের মাঝে বিরুপ প্রতিক্রিয়া ও সমালোনা দেখা গেছে। অনেকেই একে শর্ষে মাঝে ভূত উল্লেখ করে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টাটাস দিয়েছে।  তবে অধিকাংশ লোকেই বলেন, সরকারী কর্মকর্তাগনের এ ধরনের উদাসীনতা না হয়ে আরো দায়িত্বশীল হওয়া উচিৎ।

নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, আইন প্রয়োগকারীরাই যখন আইন মানেন না, তখন সাধারণ জনগণ কি করবে? যার ফলে সোনালী আশের পাট, অবহেলায় আজকে আমাদের দেশে মুল্যহীন হয়ে যাচ্ছে। আর, কে রানার শর্ষে মাঝে ভূত এক স্টাটাসে, শাহজাহান হোসেন নিপু নামের এক শিক্ষক বলেন, জাতীয় পাট দিবসে পরোক্ষভাবে পলিথিনেরই জয়ধ্বনি হয়েছে।

সোমবার (৬ মার্চ) একটি র‍্যালী বেড় হয়ে প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে পুনরায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবিরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু,। উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাকতুফা ওয়াসিম বেলি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌসি আলম, উপজেলা প্রকৌশলী অজয় কুমার রায়, উপজেলা পাট কর্মকর্তা শহীদুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি আলাউদ্দিন মিয়াসহ প্রায় শ খানেক পাট চাষি।

এবিষয়ে উপজেলা পাট কর্মকর্তা শহীদুল ইসলামকে জিজ্ঞাসা করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জাতীয় পাট দিবস পালন করার জন্য ঢাকা থেকে যে নির্দেশ দেওয়া হয়েছে তাই পালন করা হয়েছে।