গাজীপুরে আওয়ামীলীগের এক নেতাকে দুইশ’ পিছ ইয়াবাসহ আটক করেছে পুলিশ। ওই নেতাকে আটকের প্রতিবাদে বিক্ষুব্ধ এলাকাবাসী বৃহস্পতিবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ, টায়ারে অগ্নিসংযোগ ও অবরোধ করেছে।

শ্রীপুর মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান ও এলাকাবাসী জানান, গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বৃহষ্পতিবার ভোর রাতে শ্রীপুরের বাসা থেকে জেলা আওয়ামীলীগ নেতা মো. মাহতাব উদ্দিনকে আটক করে। এখবর ছড়িয়ে পড়লে তার সমর্থিত নেতা-কর্মী ও এলাকাবাসী লাঠি-সোটা হাতে সকাল ৫টা দিকে থেকে নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ, টায়ারে অগ্নিসংযোগ ও অবরোধ সৃষ্টি করে। এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে সকাল সাড়ে ৭টার দিকে মাহতাব উদ্দিনকে ছেড়ে দেয়া হয়েছে-এমন খবর পেয়ে বিক্ষোভকারীরা মহাসড়কের অবরোধ তুলে নেয়।

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোঃ আমির হোসেন সন্ধ্যায় জানান, মাহতাবকে ২০০পিস ইয়াবাসহ শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকা থেকে আটক করা হয়েছে। সে এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে মাদক ব্যবসা নিয়ন্ত্রণের অভিযোগও রয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ জানান, শ্রীপুর উপজেলা নির্বাচনে মাহতাব উদ্দিন তার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন। জেলা আওয়ামলীগের অনুমোদনের অপেক্ষায় থাকা পূর্ণাঙ্গ কমিটিতে সদস্য পদে তার নাম রয়েছে। মাহতাবের মাদক বা সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িত নয়। তিনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, কেউ প্রমান দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব।

তিনি আরও বলেন, এটা পুলিশের একটা বানিজ্য। এরআগে জানুয়ারি মাসেও শ্রীপুরের ব্যবসায়ী আবুল কালামের মুড়ির কারখানায় সার মেশানোর অভিযোগ এনে গোয়েন্দা পুলিশ ঘুষ দাবি করে। ঘুষের টাকা না দেয়ায় কয়েকজনকে আটকের চেষ্টা করলে পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ হয়। এ ঘটনায় তখন চার পুলিশও প্রত্যাহার করা হয়।